ময়মনসিংহে চিকিৎসায় গাফিলতিতে মৃত্যুর অভিযোগ

ময়মনসিংহে একটি বেসরকারি হাসপাতালে কর্তৃপক্ষ ও চিকিৎসকদের গাফিলতিতে মৃত্যুর অভিযোগ তুলে বিচার চেয়েছেন এক নারী।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2020, 02:40 PM
Updated : 8 Oct 2020, 02:40 PM

বৃহস্পতিবার ময়মনসিংহ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে আনোয়ার বেগম এই দাবি জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আনোয়ার বেগম বলেন, ১লা অক্টোবর তার ৭ বছরের ছেলে সাজ্জাদের এপেন্ডিসাইটিসের ব্যথা উঠলে নগরীর চরপাড়ার ব্রাহ্মপল্লী এলাকার রেজিয়া ক্লিনিকের মালিক হাসানুজ্জামান তার ক্লিনিকে দ্রুত ভর্তি হওয়ার পরামর্শ দেন। 

“ভর্তি হওয়ার পর ওই রাতেই অপারেশন করতে হবে বলেন ক্লিনিক মালিক হাসানুজ্জামান ও তার স্ত্রী হাসপাতালের পরিচালক সাবিনা ইয়াসমিন।”

তিনি জানান, পরে অপারেশন করেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের সার্জন ডিসি বর্মণ এবং এনেসথেশিয়ায় ছিলেন ডা. টিকে সাহা এবং ডা. প্রীতি রঞ্জন রায়।

আনোয়ারার অভিযোগ, তাড়াহুড়া করে অপারেশন করে ডাক্তাররা চলে গেলে ছেলের শারীরিক অবস্থা খারাপ হতে থাকে। তখন ক্লিনিকের লোকজনের সহযোগিতা চাইলে কেউ তাদের সহযোগিতা করেনি। ভোর রাতে কর্তৃপক্ষ তাদের ক্লিনিক থেকে বের করে দেয়।

পরে ছেলেকে কোলে করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন বলে আনোয়ারা জানান।

ছেলের মৃত্যুর বিষয়টি কাউকে জানালে ক্লিনিক কর্তৃপক্ষ ক্ষতি করার হুমকি দিয়েছে জানিয়ে আনোয়ারা বলেন, দুই ছেলে নিয়ে মানুষের বাড়িতে কাজ করে তার সংসার চলে। অপারেশনের টাকাও ঋণ করে দিয়েছিলেন। 

সংবাদ সম্মেলনে ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিক ছাড়াও নিহতের স্বজনরা উপস্থিত ছিলেন।

রেজিয়া ক্লিনিকের মালিক হাসানুজ্জামান বলেন, তারা ক্লিনিকে রোগীকে ভর্তি করালেও অপারেশন করেছেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক। তাই এই মৃত্যুর ব্যাপারে ওই ডাক্তারই বলতে পারবেন।