ফেনীতে হত্যা মামলার আসামির ১২ বছর পর জামিন

ফেনীতে ডাকাতি ও হত্যা মামলার এক আসামি গ্রেপ্তারের ১২ বছর পর জামিনে মুক্তি পেয়েছেন।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2020, 08:35 AM
Updated : 1 Sept 2020, 08:35 AM

ফেনী কারাগারের জেলার শাহাদাত হোসেন জানান, সোমবার সন্ধ্যায় আব্দুর রহমান মানিক ওরফে ভিল্লা মানিক নামে এই বন্দির জমিনের কাগজপত্র আদালত থেকে কারাগারে আসে। এ সময় তার আইনজীবী এম শাহজাহান সাজু কারাগারে উপস্থিত ছিলেন। তাকে তার আইনজীবীর উপস্থিতিতে কারাগার থেকে মুক্তি দেওয়া হয়।

মানিকের দাবি, তিনি ষড়যন্ত্রের শিকার। গ্রেপ্তারের সময় তিনি চরচান্দিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন। রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে তাকে কারাগারে থাকতে হয়েছে।

মানিক ফেনীর সোনাগাজী উপজেলার চরচান্দিয়া ইউনিয়নের ভুঁঞাবাজারের আবু বক্কর সিদ্দিকের ছেলে।

তার আইনজীবী এম শাহজাহান সাজু বলেন, সোনাগাজী উপজেলার পালগিরি গ্রামের জসিম উদ্দিন নামে এক ব্যক্তিকে হত্যার অভিযোগ করেছিলেন তার স্ত্রী ফিরোজা আক্তার রেখা। সেই মামলায় ২০০৮ সালের ২২ অগাস্ট সোনাগাজী থানার পুলিশ মানিককে গ্রেপ্তার করে। পরদিন আদালত তাকে কারাগারে পাঠায়। তার এক বছর পরে পুলিশ মানিকসহ নয়জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। মামলাটি ফেনীর অতিরিক্ত দায়রা জজ আদালতে এখনও বিচারাধীন।

আইনজীবী শাহজাহান বলেন, সেই মামলায় ২৫ জনের মধ্যে এ পর্যন্ত আটজনের সাক্ষ্য নিতে পেরেছে আদালত। ২০১৮ সাল থেকে এই মামলার তদন্ত কর্মকর্তা সোনাগাজী থানার সাবেক এসআই মো. মেজবাহ উদ্দিন, এসআই মো. আব্দুল ওহাব ও এসআই দুলাল চন্দ্র ভৌমিকের সাক্ষ্য নেওয়ার দিন ঠিক করলেও তারা আদালতে হাজির হননি। এ কারণে মামলাটির বিচার শেষ হয়নি।