‘শ্যালিকার বিয়েতে রাজি না হওয়ায়’ খুন, যুবক গ্রেপ্তার

শ্যালিকার সঙ্গে ‘মাদকাসক্ত যুবকের বিয়ে দিতে রাজি না হওয়ায়’ গাজীপুরে এক যুবক খুন হয়েছেন।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 August 2020, 12:31 PM
Updated : 7 August 2020, 12:31 PM

এ হত্যার অভিযোগে শুক্রবার ঢাকার মিরপুর থেকে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব।

গ্রেপ্তার আসিফ হায়দার ওরফে মো. আলমগীরের (২৫) বাড়ি ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার নারয়ণপুর ইচাখিলা এলাকায়।

গত রোববার [২ অগাস্ট] গাজীপুর নগরীর পূর্ব চান্দনায় ছুরিকাঘাতে আহত হন রিকশা চালক রুবেল মিয়া (৩০)। পরদিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

এই ঘটনায় বুধবার নিহতের স্ত্রী শাফি আক্তার গাজীপুর নগরীর বাসন থানায় মামলা দায়ের করেন।

নিহত রুবেল মিয়ার বাড়ি লালমনিরহাট সদরের কাশিনাথ ঝাড় এরাকায়। তিনি সস্ত্রীক গাজীপুর মহানগরের বাসন থানার পূর্ব চান্দনায় একটি ভাড়া বাড়িতে থেকে রিকশা চলাতেন।  

মামলার বাদী শাফি আক্তার (২২) বলেন, তার ছোটো বোন নার্গিস আক্তার শিমুর (১৯) ঢাকার সঙ্গে আলমগীরের পরিচয় হয় মোবাইল ফোনে। এর ধারাবাহিকতায় ৩/৪ মাস আগে বাদীর মা এবং বড় বোনের ভাড়া বাসায় [পূর্ব চান্দনা] গিয়ে শিমুকে বিয়ে করার প্রস্তাব দেন আলমগীর।

শাফি বলেন, তার স্বামী রুবেল খোঁজ নিয়ে জানতে পারেন আলমগীর খারাপ প্রকৃতির লোক এবং মাদক সেবন করেন। তখন ফোনে আলমগীরকে বিয়ের প্রস্তাব নকচ করার কথা জানান রুবেল।

মামলায় অভিযোগ করা হয়, এর জের ধরে রুবেল ২ অগাস্ট রাত সাড়ে ৯টার দিকে বাসায় ফেরার সময় স্থানীয় পূর্ব চান্দনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিম পাশের রাস্তায় আলমগীর তার গতিরোধ করে। পরে শিমু বিয়ের প্রস্তাব নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে আলমগীর সঙ্গে থাকা চাকু দিয়ে রুবেলের পেটে ও দুই হাতে আঘাত করে পালিয়ে যান।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৪ অগাস্ট সকাল সাড়ে ১১টার দিকে রুবেল মারা যান। 

র‌্যাব-১ এর গাজীপুর পোড়াবাড়ি ক্যাম্পের ইনচার্জ কোম্পানি কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, থানা থেকে মামলার বিষয়টি জানার পর র‌্যাবও ওই ঘটনায় ছায়াতদন্ত শুরু করে। আধুনিক প্রযুক্তি ব্যবহার করে আলমগীরকে শুক্রবার সকালে ঢাকার মিরপুর ইসিবি চত্বর থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আলমগীর রুবেলকে ছুরিকাঘাত করার কথা স্বীকার করেছেন বলে মামুন জানান। 

গাজীপুর মহানগর পুলিশের বাসন থানার ওসি রফিকুল ইসলাম বলেন, র‌্যাব গ্রেপ্তার আসামিকে থানায় হস্তান্তর করেছে। এসআই সাখাওয়াত হোসেনকে এই মামলার তদন্ত কর্মকর্তা নিয়োগ করা হয়েছে।