পিরোজপুরে এনজিও’র ‘কিস্তি পরিশোধ না করায় মারধর’

পিরোজপুরে এক এনজিও থেকে নেওয়া ঋণের কিস্তি পরিশোধ না করায় গ্রহীতার উপর হামলার অভিযোগ উঠেছে।

পিরোজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2020, 04:20 PM
Updated : 30 June 2020, 04:20 PM

মঙ্গলবার দুপুরে নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের কাইলানী এলাকায় এ ঘটনা ঘটে বলে হামলার শিকার গৌতম চন্দ্র বেপারী (৩৫) জানিয়েছেন।

গৌতম নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের ভীমকাঠী গ্রামের নিত্যানন্দ বেপারীর ছেলে। আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  চিকিৎসাধীন রয়েছেন তিনি।

নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. ঈশিতা সাধক নিপু জানান, গৌতমের ডান হাতের কনুই ও ঘাড়ে জখম রয়েছে।  এছাড়া শরীরের বিভিন্ন জায়গা আঘাতে ফুলে গেছে।

ঘটনা প্রসঙ্গে গৌতম জানান, শ্রীরামকাঠী বন্দরের ‘স্বর্ণালী ভবিষ্যৎ সমবায় সমিতি’ নামে এক এনজিও থেকে ৪০ হাজার টাকা ঋণ নেন তিনি।  মঙ্গলবার সকাল ১১টার দিকে তার কাছে ওই এনজিওর কর্মী সঞ্জিব সমদ্দার ও উজ্জ্বল মিস্ত্রি কিস্তির টাকা চাইতে যান। করোনাভাইরাসের কারণে আয় না থাকায় কিস্তিুর টাকা দিতে পারেননি তিনি।

তিনি জানান, পরে তিনি নাজিরপুরের রওয়ানা দিলে কাইলানী কাঠের পুলের কাছে ওই এনজিও কর্মীরা তার মোটরসাইকেল আটকে চাবি ও হেলমেট নিয়ে যান। এ সময় তাকে ভ্যানে করে এনজিও অফিসে নিতে চাইলে তিনি ভ্যানে ওঠেননি। তখন এনজিওর দুই কর্মী তাকে মারপিট করেন।

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় বলেন তিনি।

এ বিষয়ে স্বর্ণালী ভবিষ্যৎ সমবায় সমিতির সভাপতি সন্তোষ সমদ্দার বলেন, করোনাভাইরাসের আগেই তার কিস্তির মেয়াদ শেষ হয়ে গেছে কিন্তু গৌতম সেই টাকা পরিশোধ করেন নাই।

“এছাড়া আজ সে প্রথমে কিস্তি আদায়কারীর উপর হামলা চালায়।”

নাজিরপুর থানার ওসি মুনিরুল ইসলাম মুনির জানান, এ ব্যাপারে এখনো কোনো লিখত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।