সাতক্ষীরায় সাংবাদিক আলাউদ্দিন হত্যার ২৪ বছর, শ্রদ্ধাঞ্জলি

সাতক্ষীরা থেকে প্রকাশিত দৈনিক পত্রদূত পত্রিকার সম্পাদক মুক্তিযোদ্ধা স ম আলাউদ্দিন হত্যার ২৪ বছরে আলোচনা ও শ্রদ্ধাঞ্জলিতে তাকে স্মরণ করেছেন সতীর্থরা।

সাতক্ষীরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2020, 07:02 PM
Updated : 19 June 2020, 07:02 PM

শুক্রবার সকালে তার সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাংবাদিকরা, আলাউদ্দিন প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু স্কুলের শিক্ষকমণ্ডলী, তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

সাতক্ষীরা প্রেসক্লাব আলোচনা সভার আয়োজন করেছে।

আলোচনা সভায় দৈনিক পত্রদূতের সম্পাদকমণ্ডলীর সভাপতি আনিসুর রহিম বলেন, ১৯৯৬ সালের ১৯ জুন রাতে পত্রিকা অফিসে কর্মরত অবস্থায় পত্রদূত পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক আলাউদ্দিনকে গুলি করে হত্যা করে হামলাকারীরা।

দীর্ঘ ২৪ বছরেও মামলার নিষ্পত্তি না হওয়ায় তিনি উদ্বেগ প্রকাশ করেন।

সভায় আলাউদ্দিনের মেয়ে লায়লা পারভিন সেঁজুতি বলেন, পত্রদূত সম্পাদক আলাউদ্দিন হত্যার বিচারের আশায় বুক বেঁধেছিলেন শহীদের মা। তিনি বিচার না দেখে মারা গিয়েছেন। তার স্ত্রীও বৃদ্ধ হয়ে গিয়েছেন। তিনিও বিচার দেখে যেতে পারবেন কিনা সন্দেহ হচ্ছে।

আলাউদ্দিন হত্যা মামলার আইনজীবী খায়রুল বদিউজ্জামান বলেন, আসামিপক্ষ বিভিন্নভাবে মামলা বারবার বিলম্বিত করে এতদিন পার করেছে। মামলার তদন্ত কর্মকর্তা ও ডাক্তারের সাক্ষ্য বাকি আছে। এগুলো শেষ হলে নিশ্চয় মামলা নিষ্পত্তি হবে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ।

আলোচনা করেন আনিসুর রহিম, আশেক ই এলাহী, আবুল কালাম আজাদ, আব্দুল বারী, এম কামরুজ্জামান, শরীফুল্লাহ কায়সার সুমন, আমিনা বিলকিস ময়না প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী।