গাইবান্ধার এমপি ইউনুস আলীর মৃত্যু

গাইবান্ধার সাদুল্লাপুর-পলাশবাড়ী আসনের সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা মো. ইউনুস আলী সরকার চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Dec 2019, 07:03 AM
Updated : 27 Dec 2019, 07:03 AM

সাদুল্লাপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নবীনেওয়াজ জানান, ৬৬ বছর বয়সী ইউনুস আলী ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। শুক্রবার সকাল ৯টায় সেখানেই মারা যান তিনি।

সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইউনুস আলী ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন বলে জানিয়েছেন সিনিয়র সহ-সভাপতি খন্দকার জিল্লুর রহমান।

চিকিৎসা পেশা থেকে রাজনীতিতে আসা ইউনুস আলী সরকার স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন। তার মৃত্যুতে আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীদের মধ্যে নেমে এসেছে শোকের ছায়া।

২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-০৩ আসন থেকে প্রথমবার এমপি নির্বাচিত হন ইউনুস আলী। ২০১৮ সালের নির্বাচনে এলাকার ভোটাররা তাকে আবারও নির্বাচিত করে সংসদে পাঠায়।

একাদশ সংসদে ইউনুস আলী স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সর্ম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য হিসেবেও দায়িত্ব পালন করে আসছিলেন।

১৯৫৩ সালের ১৫ জুন জন্মগ্রহণ করা মো. ইউনুস আলী সরকারের বাড়ি সাদুল্লাপুর উপজেলার ভাটগ্রামে। ছাত্রজীবনেই তিনি ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন এবং রংপুর মেডিকেল কলেজে পড়ার সময় ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হন।

সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সাহারিয়া খান জানান, ইউনুস আলী উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন গত ১৬ বছর ধরে। পেশাজীবী সংগঠন বিএমএর সঙ্গেও তিনি যুক্ত ছিলেন।