মাগুরায় গাছ কাটার বিরোধে হামলায় আ. লীগকর্মী নিহত

মাগুরার মহম্মদপুর উপজেলায় বিরোধপুর্ণ জমির গাছ কাটার বিরোধে হামলায় ষাটোর্ধ্ব এক ব্যক্তি নিহত হয়েছেন।

মাগুরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2019, 03:00 PM
Updated : 23 Nov 2019, 03:01 PM

শনিবার বাবুখালী ইউনিয়নের শিবরামপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত কৃষক মোক্তার মোল্লা (৬৫) ওই গ্রামের জল্লিল মোল্লার ছেলে। কৃষিকাজের পাশাপাশি ইটভাটাও কাজ করতেন। তিনি স্থানীয়ভাবে আওয়ামী লীগকর্মী হিসেবে পরিচিত ছিলেন।

এদিকে, এ ঘটনায় একই গ্রামে ইয়াকুব মৃধা নামের এক ব্যক্তির বাড়িতে অগ্নিসংযোগসহ কয়েকটি বাড়িতে লুটপাটের ঘটনা ঘটেছে। অনেকে লুটপাটের ভয়ে ঘরের মালামাল ও গরু-ছাগল অন্যত্র নিরপদে সরিয়ে ফেলছেন।

মালামাল নিয়ে সরে পড়ছেন গ্রামবাসী

স্থানীয় আব্দুর রশিদ ও শাহাদৎ হোসেন জানান, শিবরামপুর গ্রামের আমিন উদ্দিন মোল্লা ও আয়েন উদ্দিন মৃধার নেতৃত্বে দুটি গ্রুপ রয়েছে। আমিন উদ্দিন মোল্লা ও তার সমর্থকরা আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। আয়েন উদ্দিন মৃধা ও তার সমর্থকদের অধিকাংশ বিএনপির সমর্থক। দীর্ঘদিন ধরে এ দুই পক্ষের মধ্যে বিরোধ চলে আসছে।

গ্রামের বিরোধপুর্ণ একটি জমির গাছ কাটা নিয়ে এই দুই পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়।

আব্দুর রশিদ বলেন, এর জেরে আয়ন উদ্দিন মৃধা পক্ষের আক্তার হোসেনের সমর্থকরা শনিবার সকালে রাস্তায় একা পেয়ে আমিন উদ্দিনের সমর্থক মোক্তার মোল্লাকে কুপিয়ে গুরুতর জখম করে। মাগুরা সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে, সরেজমিন দেখা গেছে, শিবরামপুর গ্রামের মোড়ে মোড়ে পুলিশ পাহারা রয়েছে। লুটপাটের ভয়ে আতংকিত গ্রামবাসী মালামাল নিরাপদে সরিয়ে নিচ্ছেন।

মালামাল সরিয়ে নিচ্ছেন গ্রামবাসী

অন্যদিকে খুন হওয়া মোত্তার মোল্লার বিপক্ষ গ্রুপের দুইটি বাড়ি ভাংচুর ও একটি বাড়িতে আগুন দিয়েছে প্রতিপক্ষরা।

বিধবা হাসিনা বেগম বলেন, তার তিনটি গরু লুট হয়েছে। 

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার (পদন্নোতিপ্রাপ্ত এসপি) তারিকুল ইসলাম বলেন, সামাজিক আধিপত্য বিস্তারের সাথে গাছ কাটা নিয়ে দুই পক্ষের বিরোধের জের ধরে প্রতিপক্ষের হাতে মোক্তার মোল্লা খুন হয়েছেন। এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরবর্তী সহিংসতা এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।