আ. লীগ নেতা আইনজীবী শফির উপর হামলা: চুয়াডাঙ্গায় আদালত বর্জন

চুয়াডাঙ্গা জেলার আওয়ামী লীগ নেতা আইনজীবী শফিকুল ইসলাম শফিকের হামলার প্রতিবাদে দ্বিতীয় দিনের মত আদালত বর্জন কর্মসূচি পালন করছে জেলার আইনজীবীরা।

চুয়াডাঙ্গা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2019, 07:59 AM
Updated : 23 Sept 2019, 07:59 AM

এছাড়া এ ঘটনায় সোমবার দুপুর পর্যন্ত ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান চুয়াডাঙ্গা সদর থানার পরিদর্শক এ এইচ এম লুৎফুল কবির।

গ্রেপ্তারকৃতরা হলেন-ইমন হোসেন (২০), রেদোয়ান আহমেদ (২৪), মাসুম হোসেন (২২), মোহাম্মদ শান্ত (২০), শাহাদত হোসেন টুটুল (২২), মেহেদী হাসান (২০), আকাশ হোসেন (১৮), জাহিদুল ইসলাম লাল্টু (২৫), মুনতাজ আলী (৩৬), আব্দুর রব (৩৬), মিজানুর রহমান (৪৯) ও নাজিম উদ্দিন (৫২)। গ্রেপ্তার আসামিদের সবার বাড়ি চুয়াডাঙ্গা শহর ও পাশের দৌলাতদিয়াড় গ্রামে।

গত শনিবার রাত সাড়ে ৮টার দিকে চুয়াডাঙ্গা রেলবাজার এলাকায় জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক শফিকে কয়েকটি মোটরসাইকেলে করে একদল যুবক এসে কুপিয়ে গুরুতর আহত করে পালিয়ে যায়। আহত শফিকে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানান পুলিশ কর্মকর্তা।

এদিকে এই হামলার প্রতিবাদে জেলা আইনজীবী সমিতি সোমবার দ্বিতীয় দিনের মত আদালত বর্জন করেছে বলে জানান চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবুল বাশার।

তিনি আরও জানান, সোমবার সকাল ১০টায় আইনজীবী সমিতির সদস্যরা আইনজীবী সমিতির সামনের রাস্তায় মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করেছে।

এ ঘটনায় আওয়ামী লীগ নেতা শফিকে ‘গুরুতর আঘাত ও হত্যাচেষ্টার অভিযোগ’ এনে গত শনিবার ১৩ জনকে এজাহার নামীয় আসামিসহ অজ্ঞাত আসামিদের নামে চুয়াডাঙ্গা সদর থানায় মামলা দায়ের করেন অ্যাডভোকেট শফির স্ত্রী সাহিদা খানম।

এ ঘটনার সাথে জড়িত অন্যদের গ্রেপ্তার করার জন্য অভিযান অব্যাহত রয়েছে বলে জানান পুলিশ কর্মকর্তা লুৎফুল।