ট্রেন ফেলে ইঞ্জিন গেল ৩ কিলোমিটার, তদন্তে কমিটি

দিনাজপুরে একটি ট্রেন চলতে শুরু করার কিছুক্ষণের মধ্যেই তার ইঞ্জিন আলাদা হয়ে চলে গেছে তিন কিলোমিটার। তবে ট্রেনটির চার শতাধিক যাত্রীর কোনো ক্ষতি হয়নি।

দিনাজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2019, 03:16 PM
Updated : 4 August 2019, 03:18 PM

রোববার সকাল ৯টার দিকে দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার নবীপুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

এর কিছুক্ষণ পরই ইঞ্জিনটি ফিরে এসে ‘পঞ্চগড় এক্সপ্রেস’ নামে এই ট্রেনটি নিয়ে ফের গন্তব্যে চলে গেছে।

এ ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

প্রত্যক্ষদর্শী কৃষক রিয়াজুল ইসলাম ও সুলতার আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তারা ফসলের মাঠে কাজ করার সময় হঠাৎ দেখতে পান ট্রেনটির ইঞ্জিন খুলে গিয়ে দ্রুতবেগে পশ্চিমে দিনাজপুর-পঞ্চগড় রুটে চলে যাচ্ছে। আর পিছনে চলন্ত ট্রেনের বগিগুলো কিছুদূর এসে থেমে যায়।

এ সময় কিছু যাত্রী চিৎকার শুরু করে এবং লাফিয়ে নেমে পড়ে বলে তারা জানান।

রেল কর্তৃপক্ষ জানায়, পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি সকাল ৮টা ৪০ মিনিটে পার্বতীপুর রেলস্টেশন থেকে পঞ্চগড়ের উদ্দেশে ছাড়ে। দশ মিনিট পর নবীপুর এলাকায় ট্রেন থেকে ইঞ্জিন বিচ্ছিন্ন হয়ে যায় এবং আলাদা হওয়া ইঞ্জিন প্রায় তিন কিলোমিটার দূরে চিরিরবন্দর স্টেশনে পৌঁছার কিছুক্ষণ আগে চালক বুঝতে পারেন ট্রেনটি পিছনে রয়ে গেছে।

চিরিরবন্দর রেলওয়ে স্টেশন মাস্টার ফকরুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, চিরিরবন্দর রেল স্টেশনে আসার আগেই ইঞ্জিনটি ফেরত গিয়ে বগিগুলো নিয়ে দিনাজপুরের উদ্দেশে রওনা দেয়।

রেলের সহকারী বিভাগীয় কর্মকর্তা সাজ্জাদ হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এই ঘটনায় রেলের একজন ট্রাফিক ইন্সপেক্টরকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাত কার্য দিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।