সুনামগঞ্জে রেল লাইন হবে: পরিকল্পনা মন্ত্রী

সুনামগঞ্জ পর্যন্ত রেল লাইন বসানোর কাজ অচিরেই শুরু হবে বলে জানিয়েছেন পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2019, 01:12 PM
Updated : 24 Jan 2019, 01:12 PM

বৃহস্পতিবার সুনামগঞ্জে এক অনুষ্ঠানে তিনি বলেন, রাজধানী ঢাকার সঙ্গে সকল জেলায় চার ও ছয় লেনের সড়ক করা হবে। তাছাড়া সুনামগঞ্জে রেল লাইন তৈরির করা হবে।

“রেল লাইন কাজের সকল কাগজপত্র হয়ে গেছে। কিছুদিনের মধ্যেই তা একনকের সভায় উত্তাপন হবে। অনুমোদন হলেই রেল লাইনের কাজ শুরু হয়ে যাবে।”

মন্ত্রী বলেন, “দেশে যে কয়টি মেগা প্রকল্পের কাজ চলছে সবকটি আমাদের টাকায় নয়, শুধু পদ্মা সেতু পুরোপুরি আমাদের টাকায় হচ্ছে।

“পারমানবিক প্রকল্পে রাশিয়ার ঋণ, মাতারবাড়িতে জাপানের ঋণ, পায়রা বন্দরে আমাদের নিজেদের অর্থায়নে কাজ হচ্ছে।”  

বিদেশি টাকা অনুদান নয় উল্লেখ করে মান্নান বলেন, “এটা আমাদের প্রতি তাদের উপহার নয়, আমরা ঋণ নিচ্ছি। এই টাকা আমরা ৪০-৫০ বছরের ভেতরে সুদসহ পরিষোধ করব।”

দুপুরে সুনামগঞ্জ শহরের মহিলা কল্যাণ সংস্থা পরিকল্পনা মন্ত্রীকে সংবর্ধনা দেয়। অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

জেলা মহিলা কল্যাণ সংস্থার সভাপতি নাহিদা আফরোজের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৪ আসনের সাংসদ পীর ফজলুর রহমান মিসবাহ, জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান, পুলিশ সুপার বরকতুল্লাহ খান, মন্ত্রীর স্ত্রী জুলেখা মান্নান, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, জেলা মহিলা কল্যাণ কেন্দ্রের সম্পাদিকা দিলারা বেগম, নারী নেত্রী মাকসুরা দিনা প্রমুখ।