আগামী নির্বাচন সাংবিধানিকভাবে হবে: আমু

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সাংবিধানিকভাবে হবে বলেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Sept 2018, 03:48 PM
Updated : 8 Sept 2018, 03:48 PM

শনিবার সিলেটের ফেঞ্চুগঞ্জ, সুনামগঞ্জের তাহিরপুর ও ধর্মপাশা উপজেলায় তিনটি জনসভায় তিনি বক্তব্য দেন।

তাহিরপুরের ট্যাকেরঘাটে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় মন্ত্রী বলেন, ২০১৪ সালের নির্বাচনকে বানচাল করে একটি সাংবিধানিক শূন্যতা সৃষ্টি করে দেশটাকে আবারও অপশক্তির হাতে তুলে দেয়ার প্রচেষ্টা হয়েছিল।

শেখ হাসিনার দৃঢ়তার কারণে সেই নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল উল্লেখ করে তিনি বলেন, “পৃথিবীর গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও সংবিধান মেনে সেরকমভাবে নির্বাচন হতে যাচ্ছে; এর কোনো বিকল্প নেই। সাংবিধানিক ভিত্তি ছাড়া একটি দেশ চলতে পারে না।”

প্রধান অতিথির বক্তব্যে আমু বলেন, একাত্তরের পরাজিত শক্তি বারবার শেখ হাসিনাকে হত্যার চেষ্টা চালিয়েছে, এখনও তারা ও সক্রিয়। এই শক্তি দেশ অস্তিতিশীল করতে চায়। তারা আগামী নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনকে বানচাল করবরা জন্য নানা রকম ষরযন্ত্রে লিপ্ত।

“শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বের কাছে পরিচিত পেয়েছে। এই দেশ সম্ভবনাময় দেশ, বিশ্বের প্রায় সব দেশ আমাদের এখানে বিনিয়োগ করতে চায়,” বলেন মন্ত্রী। 

সিলেটের ফেঞ্চুগঞ্জ শাহজালাল ফার্টিলাইজার কোম্পানি লিমিটেডের নবনির্মিত রেল লাইন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, “প্রায় সাড়ে সাত কোটি টাকা ব্যয়ে নির্মিত এ রেল লাইন মাইজগাঁও রেল স্টেশনে গিয়ে সংযুক্ত হবে।

“৫ দশমিক ৬৪ কিলোমিটার দৈর্ঘ্যর এ রেললাইনে প্রতিদিন ২৪টি ওয়াগনে করে ৮১৬ মেট্রিক টন সার পরিবহন করা সম্ভব হবে। ফলে কারখানার পরিবহন ব্যয় সাশ্রয় হবে ২৫ শতাংশ।”

ধরমপাশা ডিগ্রি কলেজের জনসভায় আমু বলেন, “আমরা জানি বাংলার মানুষ যে উন্নয়নের ছোঁয়া পেয়েছে, বাংলার মানুষ যে শিক্ষার আলো পেয়েছে, স্বাস্থ্যের অধিকার পেয়েছে, সেজন্য তারা শেখ হাসিনার পেছনে ঐক্যবদ্ধ। তাই ২০১৪ সালের মত কোনো অপশক্তি এই উন্নয়নের ধারাকে ব্যাহত করতে পারবে না।”

আগামীতেও শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাবে; আগামী সংসদ নির্বাচন সাংবাধিনকভাবে অনুষ্ঠিত হবে এবং আবারও আওয়ামী লীগ জনগণের ভোটে সরকার গঠন করবে বলে আশা প্রকাশ করেন মন্ত্রী।