ঢাকায় অপহৃত শ্বশুর-জামাই কালিয়াকৈরে উদ্ধার, আটক ৫

ঢাকার মিরপুর থেকে জামাই-শ্বশুরকে অপহরণের একদিন পর গাজীপুরের কালিয়াকৈরে পাওয়া গেছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2018, 05:16 PM
Updated : 22 May 2018, 05:16 PM

মঙ্গলবার সফিপুর-মাঝুখান আঞ্চলিক সড়কের মাঝুখান এলাকা থেকে এ দুজনকে উদ্ধার করা হয় বলে পুলিশ জানিয়েছে।

এ সময় অপহরণকারী সন্দেহে পাঁচজনকে আটক করে পুলিশে দিয়েছে এলাকাবাসী। তাদের ব্যবহৃত একটি মোটরসাইকেল ও একটি প্রাইভেট কারও জব্দ করা হয়।

এলাকাবাসী ও পরিবারের বরাত দিয়ে কালিয়াকৈর থানার ওসি রফিকুল ইসলাম জানান, নারায়নগঞ্জের ফতুল্লাহর মাজদাইর এলাকার লাল মিয়ার ছেলে রমজান সরকার (২০) ও রমজানের মেয়ের জামাই সম্রাট মিয়া দীর্ঘদিন ধরে ঠিকাদারী ব্যবসা করে আসছেন। সম্রাট মাদারীপুরের রাজৈর উপজেলার নয়াকান্দির এলেম বয়াতির ছেলে।

গত সোমবার সকাল ১০টার দিকে সজিব, আলামিন, তালিম, নীরব ও রাজু পূর্ব-পরিকল্পিতভাবে ঠিকাদারী কাজের কথা বলে ফতুল্লা থেকে রমজান সরকার ও সম্রাটকে ঢাকায় নিয়ে যান বলে ওসি জানান।

“এরপর এ দুজনকে তারা দিনভর ঢাকার মীরপুরের পল্লবী থানা এলাকায় একটি গ্যারেজের ভিতরে আটক রাখে।”

ওসি বলেন, পরে জামাই-শ্বশুরের কাছে তারা ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এক পর্যায়ে ডাচ বাংলা ব্যাংকের ৪টি চেক স্বাক্ষর করিয়ে নেয় অপহরণকারীরা। এছাড়া ছেড়ে দেওয়ার কথা বলে বিকাশের মাধ্যমে তাদের কাছ থেকে ৩০ হাজার টাকা মুক্তিপণও আদায় করে নিয়েছে অপহরণকারীরা।

অপহৃতদের বরাত দিয়ে ওসি জানান, মঙ্গলবার ভোরে তিন অপহরণকারী রমজানকে প্রাইভেটকারে এবং দুইজন অপহরণকারী সম্রাটকে মোটরসাইকেলে করে বিভিন্ন স্থানে ঘুরে বেড়ায়। পরে তাদের নিয়ে কালিয়াকৈর আসে।

“সকাল ৮টার দিকে কালিয়াকৈরের সফিপুর-মাঝুখান সড়কের মাঝুখান এলাকায় পৌঁছলে সম্রাট মোটরসাইকেল থেকে লাফিয়ে পড়েন এবং মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারালে তিনি এক অপহরণকারীকে ঝাপটে ধরে চিৎকার শুরু করেন।”

এ সময় স্থানীয় লোকজন গিয়ে তাকে উদ্ধার করে এবং দুই অপহরণকারীকে আটক করে পিটুনি দেয় বলে ওসি জানান।

ওসি আরও জানান, ওই দুই অপহরণকারীর দেওয়া তথ্যমতে পাশের আমতলা এলাকা থেকে রমজানকে উদ্ধার করে এলাকাবাসী। ওই সময় সেখান থেকে অপর তিন অপহরণকারীকে আটকের পর তাদেরও গণপিটুনি দিয়ে পুলিশে খবর দেয় এলাকাবাসী।

“খবর পেয়ে কালিয়াকৈর থানাধীন মৌচাক ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে গিয়ে সজিব, আলামিন, তালিম, নীরব ও রাজুকে আটক করে। এ সময় অহরণের কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল ও একটি প্রাইভেট কার জব্দ করা হয়।” 

রমজান সরকারের ছেলে মাসুদ রানা বলেন, “বাবা ও ছোট বোনের স্বামীকে কৌশলে কাজের কথা বলে অপহরণ করা হয়েছিল। এলাকাবাসীর সহযোগিতায় সুস্থ অবস্থায় তাদের ফিরে পেয়েছি। এটাই আমাদের বড় পাওয়া।”

আটকরা হলেন বরিশালের বানারীপাড়ার থানার জাঙ্গালিয়ার মুক্তার হোসেনের ছেলে সজিব হোসেন (২২), বাবুগঞ্জের উত্তর বতুরদিয়ার ঝন্টু মিয়ার ছেলে আলামিন হোসেন (২০), ঝালকাটির আমড়াঝুড়ি এলাকার আব্দুল হাইয়ের ছেলে তালিম হোসেন (২০), ঢাকার মীরপুর পানির ট্যাংকি এলাকার আলী আহম্মেদের ছেলে নীরব হোসেন (২৮) এবং গাজীপুরের কালিয়াকৈরের মাঝুখানের হাফিজুর রহমানের ছেলে রাজু আহম্মেদ (২০)। এদের মধ্যে আলামিন প্রাইভেটকার চালক।