কুড়িগ্রামে ‘চোরাকারবারীর’ হামলায় আহত ৩ বিজিবি

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার অনন্তপুর সীমান্তে ‘চোরাকারবারীদের’ হামলায় বিজিবির তিন সদস্য আহত হয়েছেন বলে বিজিবি জানিয়েছে।

কুড়িগ্রাম প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2018, 02:23 PM
Updated : 17 April 2018, 02:23 PM

এ ঘটনায় মঙ্গলবার ফলবাড়ী থানায় মামলা দায়েরের পর এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

সোমবার গভীর রাতে বেড়াকুড়ি বাজারে এ হামলা হয় বলে লালমনিরহাট বিজিবি-১৫ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত কমান্ডার মেজর জিয়া মো. মাসুম বিন কুদ্দুস জানান।

আহত হাবিলদার সোবহান, সিপাহী শাহীন মিয়া ও সিপাহী মাঈদুল ইসলামকে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে জানান তিনি।

মেজর মাসুম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বরেন, অনন্তপুর বিজিবি বিওপির কয়েকজন সদস্য সীমান্তের বেড়াকুটি বাজার এলাকায় টহল দিচ্ছিলেন।

“রাত আনুমানিক ২টার দিকে কয়েকজন চোরাকারবারী অবৈধ মালামাল পরিবহনের সময় বিজিবি সদস্যরা বাধা দিলে তাদের উপর চোরাকারবারীরা চড়াও হয়। এ সময় চোরাকারবারীদেরকে সহায়তা করতে আরও ৩০/৪০ জন লোক বিজিবির উপর হামলা চালায়।”

ফুলবাড়ী থানার ওসি খন্দকার ফুয়াদ রোহানী জানান, এ ঘটনায় কাশিপুর কোম্পানি কমান্ডার সুবেদার সহিদুল বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরও ৪০ জনকে আসামি করে ফুলবাড়ী থানায় একটি মামলা দায়ের করেছেন।

ঘটনার সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগে আইয়ুব আলী নামে একজনকে আটক করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে পুলিশি অভিযান চলছে বলে তিনি জানান।

কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন ও  লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়ন ভারপ্রাপ্ত কমান্ডার মেজর জিয়া মো. মাসুম বিন কুদ্দুস ঘটনাস্থল পরিদর্শন করেছেন।