কুষ্টিয়ার সাগর হত্যায় ২ যুবক গ্রেপ্তার

কুষ্টিয়ার কলেজ ছাত্র সাগর সাহা অপহরণ ও হত্যা মামলা মামলায় দুই যুবককে আটক করে পুলিশে দিয়েছে র‌্যাব।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2017, 10:26 AM
Updated : 8 Oct 2017, 10:46 AM

রোববার র‌্যাব-১২-এ ব্যাপারে এক সংবাদ সম্মেলন করে আটকদের পুলিশে সোপর্দ এবং অস্ত্র আইনে মামলা দায়ের করে।

শনিবার ঢাকা থেকে শিপনকে এবং কুষ্টিয়া থেকে বাদশাকে অস্ত্র ও গুলিসহ আটক করা হয় বলে র‌্যাব-১২ এর ক্যাম্প কমান্ডার রবিউল ইসলাম সংবাদ সম্মেলনে জানান।

রবিউল সাংবাদিকদের বলেন, সাগর সাহা হত্যার পরপরই জড়িত সন্দেহে এনামুলসহ তিন জনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে এনামুল হকের স্বীকারোক্তিতে শিবপুর গ্রামে একটি পরিত্যক্ত কুয়া থেকে সাগর সাহার লাশ উদ্ধার করা হয়। পরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এনামুল নিহত হন।

তিনি বলেন, এনামূল স্বীকারোক্তিতে এই অপহরণ ও হত্যাকাণ্ডে জড়িত হিসেবে ইবি থানা এলাকার শিবপুর গ্রামের বাবলুর ছেলে শিপনের (২৬) নাম বলেন। ঘটনার পর থেকে পলাতক শিপনকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ঢাকা থেকে আটক করে।

“পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে শিপন এই ঘটনায় তার সম্পৃক্ততার কথা স্বীকার করেন এবং বাদশাসহ আরও ২/৩ জন এ হত্যায় জড়িত বলে স্বীকার করেন। তার স্বীকারোক্তি অনুযায়ী সাগরদের প্রতিবেশী মৃত ইদ্রিসের ছেলে রফিকুল আলম বাদশাকে তার বাড়ি থেকে আটক করা হয়।”

পরে তাদের স্বীকারোক্তি মোতাবেক শিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বাঁশ ঝাড়ে মাটি খুঁড়ে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন ও চার রাউন্ড গুলি উদ্ধার করা হয় বলে এই র‌্যাব কর্মকর্তা জানান।

গত ১৬ অগাস্ট কুষ্টিয়া সদরের ইসলামী বিশ্ববিদ্যালয় থানার হরিনারায়ণপুর বাজার থেকে এলাকার খাতের আলী ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্র সাগর সাহা নিখোঁজ হন। পরদিন তার বাবা অজ্ঞাতদের বিরুদ্ধে মামলা করেন। ১৯ অগাস্ট সাগরের মৃতদেহ উদ্ধার করা হয়।