করতোয়া সেতুর দুই পাশে যানজট

ঢাকা-বগুড়া মহাসড়কের মহাস্থানে করতোয়া সেতুর ফাটল মেরামতের কাজে চলাচলে ধীর গতির কারণে দুই পাশে যানজট তৈরি হয়েছে।

জিয়া শাহীন বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2017, 03:45 PM
Updated : 9 Sept 2017, 03:46 PM

শনিবার সরেজমিনে গিয়ে জানা যায়, মহাস্থানে করতোয়া সেতুতে গত ৯ অগাস্ট ফাটল ধরে । ২১ অগাস্ট থেকে ফাটল মেরামতের কাজ শুরু করেছে সড়ক ও জনপথ বিভাগ। এখনও শেষ হয়নি মেরামত কাজ। 

ফাটলের জায়গায় বেইলি ব্রিজ করে ওয়ান ওয়েতে গাড়ি চলাচল করার ব্যবস্থা করা হয়েছে। এই কারণে সেতুর দুইপাশে প্রতিদিন ২-৪ কিলোমিটার যানজট তৈরি হচ্ছে।যানজট নিরসনে সেখানে ট্রাফিক পুলিশের অস্থায়ী ক্যাম্পও করা হয়েছে।

ঢাকার আব্দুল্লাপুর থেকে আসা ডি কে এন্টারপ্রাইজের চালক দিলচাঁন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “রাত ১২টায় রওনা হয়েছি রংপুর যাওয়ার জন্য। করতোয়া সেতুর কাছে এসেছি দুপুর আড়াইটায়। সেতু পার হতে আধাঘণ্টা অপেক্ষা করতে হয়েছে আমাকে।”

আসমানী পরিবহনের হেলপার মাসুম বলেন,  এক ঘণ্টার বেশি অপেক্ষা করে করতোয়া সেতু পার হয়েছি।সেতুর দুই এখনও পাশে শত শত যানবাহন পারাপারের অপেক্ষায় আছে।

সেতুর পাশের ট্রাফিক সার্জেন্ট আনোয়ার হোসেন বলেন, সেতুটি ঝুঁকিপূর্ণ হওয়ায় এক পাশের গাড়ি বন্ধ রেখে অন্য পাশের গাড়ি চলাচলের ব্যবস্থা করা হয়। এ কারণেই সেতু পার হতে বিলম্ব হচ্ছে। সেতুর দুই পাশের যানবাহনের দীর্ঘ লাইন তৈরি হচ্ছে।

গত কয়েক দিনের চেয়ে শনিবার যানজট অনেকটা কম বলে দাবি তার।

বগুড়া সড়ক ও জনপথের বিভাগীয় প্রকৌশলী আশরফুজ্জামান বলেন, “২১ অগাস্ট মেরামত কাজ শুরু হলেও করতোয়ার পানি বৃদ্ধির ফলে ৩১ অগাস্ট থেকে কাজটি বন্ধ থাকে। আজ থেকে আরও মেরামত কাজ শুরু হয়েছে।”