যুক্তরাষ্ট্রে শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রাক্তনদের নতুন কমিটি

যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যসহ বাংলাদেশ, যুক্তরাজ্য ও কানাডা থেকে আসা প্রাক্তন শিক্ষার্থীরা অভিষেক অনুষ্ঠানে অংশ নেন।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2024, 06:23 AM
Updated : 21 Feb 2024, 06:23 AM

যুক্তরাষ্ট্রে নতুন কমিটি পেলো সেখানে বসবাসরত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘সাস্ট অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব ইউএসএ ইনক’।

বেলায়েত চৌধুরীকে সভাপতি এবং সায়েদ জাবেদুল মুনিরকে সাধারণ সম্পাদক করে গঠিত ২১ সদস্যের এ কমিটির অভিষেক অনুষ্ঠিত হয় ‘সাস্টিয়ান নাইট অ্যান্ড ইনাগুরেশন সেরেমনি’ ব্যানারে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্থানীয় সময় রোববার সন্ধ্যায় নিউ ইর্য়কের কুইন্সে আগ্রা প্যালেসে আয়োজিত এ অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যসহ বাংলাদেশ, যুক্তরাজ্য ও কানাডা থেকে আসা প্রাক্তন শিক্ষার্থীরা অংশ নেন।

স্বাগত বক্তব্য দেন সংগঠনের প্রধান উপদেষ্টা মো. ফরিদ আলম, তিনি নতুন কমিটির নেতাদের পরিচয় করিয়ে দেন।

কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি আহমেদুর রহমান রণি, হুমাইরা সুলতানা, আলমগীর হোসেন, সহ-সাধারণ সম্পাদক মাহবুব আহমেদ মাসুম, অর্থ সম্পাদক আজহার আহমেদ, সহ-অর্থ সম্পাদক মোহাম্মদ শফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো. মঈনুল হোসেন বাবু, সহ-সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান সুফিয়ান, প্রচার ও প্রকাশনা সম্পাদক সিকান্দর হক, সাংস্কৃতিক সম্পাদক শাকির হোসেন, নারী বিষয়ক সম্পাদক ফারহানা ইসলাম এবং অফিস সম্পাদক তাসফিক রহমান। 

কার্যকরী সদস্য পদ পেয়েছেন আলাউদ্দিন ভূঁইয়া, অসীম কুমার সরকার, মিসকাত জাহান নিশু, নাজনীন আক্তার মৌসুমী, আ.ক.ম ইলিয়াছ, ওমর শোয়েব ও আহমেদ ফাহাদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেল নিউ ইর্য়কের কনসাল জেনারেল মো. নাজমুল হুদা। বিশেষ অতিথি ছিলেন নিউ ইয়র্কের পুলিশ কর্মকর্তা এ.কে.এম শফিউল আলম প্রিন্স।

অতিথি শিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন পরীক্ষা নিয়ন্ত্রক সালেকুর রহমান চৌধুরী, ফিজিক্যাল সায়েন্সের সাবেক ডিন ও পদার্থবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক হাবিবুল আহসান।

এছাড়া বাংলাদেশ থেকে আসা অতিথিরা ছিলেন পদার্থবিজ্ঞান বিভাগের বর্তমান বিভাগীয় প্রধান অধ্যাপক নাজিয়া চৌধুরী, ইব্রাহিম চৌধুরী খোকন, সমাজবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষক অধ্যাপক এ.এইচ.এম বেলায়েত হোসেন এবং নিউ ইর্য়কের পুলিশ কর্মকর্তা সাজেদুর রহমান।

অনুষ্ঠানের অন্যান্য আয়োজনের মধ্যে ছিল স্মৃতিচারণ, স্মরণিকার মোড়ক উন্মোচন, নৈশভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।