তফসিলের পুনর্বিন্যাস চায় ইসলামী ঐক্যজোট

“আমরা আশা করি, নির্বাচন কমিশন কারো কাছে মাথা নত না করে সুষ্ঠু, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক জাতীয় সংসদ নির্বাচনের ব্যবস্থা করবে,” বলেন মুফতী ফয়জুল্লাহ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2023, 12:58 PM
Updated : 20 Nov 2023, 12:58 PM

সময় স্বল্পতায় নির্বাচনের প্রস্তৃতি কঠিন হবে মনে করে দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল পুনর্বিন্যাসের আহ্বান জানিয়েছে ইসলামী ঐক্যজোট।

সোমবার বিকালে জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন দলটির মহাসচিব মুফতী ফয়জুল্লাহ বলেন, “নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী এই স্বল্পসময়ের ভেতর প্রার্থীদের নির্বাচনী যাবতীয় প্রস্তুতি গ্রহণ বেশ কঠিন হবে বলে ইসলামী ঐক্যজোট মনে করে।

“তাই ইসলামী ঐক্যজোট ঘোষিত তফসিল পুনবিন্যাস করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানাচ্ছে।”

দলটি ভোটে অংশ নেওয়ার ঘোষণাও দিয়েছে।

মুফতী ফয়জুল্লাহ বলেন, “আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যে ইসলামী ঐক্যজোট নির্বাচন কমিশনের সংলাপে অংশগ্রহণ করেছে। কমিশন প্রতিশ্রুতি দিয়েছে, তারা অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানে বদ্ধপরিকর।

“তাই দিনের ভোট দিনে অনুষ্ঠান, কালো টাকা ও পেশীশক্তি বন্ধের কঠোর ব্যবস্থা গ্রহণ করা হলে ইসলামী ঐক্যজোটের মজলিসের শূরা বিগত সময়ের মত আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করার সিদ্ধান্ত গ্রহণ করেছে।”

তিনি বলেন, “বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র। ইসলামী ঐক্যজোট দেশের স্বাধীনতায় বিশ্বাসী। দেশের স্বাধীন অস্তিত্বের উপর আঘাত আসে এ জাতীয় কোনো অপতৎপরতা ইসলামী ঐক্যজোট বরদাশত করবে না। তাই সব ধরনের হস্তক্ষেপমুক্ত জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠান এদেশের সর্বস্তরের জনগণের প্রাণের দাবি। এর বাইরে গিয়ে কোনো নির্বাচন এদেশের জনগণ মেনে নেবে না।

“সুতরাং হস্তক্ষেপমুক্ত একটি সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠান দেশের জনগণের প্রাণের দাবি। আমরা আশা করি, নির্বাচন কমিশন কারো কাছে মাথা নত না করে সুষ্ঠু, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক জাতীয় সংসদ নির্বাচনের ব্যবস্থা করবে।”

সংবাদ সম্মেলনে দলটির সভাপতি আব্দুল হাসনাত আমিনী ও নির্বাহী সভাপতি মাওলানা আব্দুর রশিদ মজুমদার উপস্থিত ছিলেন।