ভোটের সময় পুলিশকে ‘হুমকি’ শামীম ওসমানের

ভাইয়ের নির্বাচনের সময় কর্তব্যরত এক পুলিশ কর্মকর্তাকে হুমকি দেয়ার অভিযোগ উঠেছে আওয়ামী লীগের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমানের বিরুদ্ধে।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2014, 10:39 AM
Updated : 26 June 2014, 12:27 PM

বৃহস্পতিবার নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনে ভোটগ্রহণের সময় তিনি এই হুমকি দেন বলে অভিযোগ করেছেন নারায়ণগঞ্জের সহকারী পুলিশ সুপার (এএসপি ট্রাফিক) বশির উদ্দিন।

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীমের বড় ভাই নাসিম ওসমানের মৃত্যুতে শূন্য এই আসনে উপনির্বাচনে জাতীয় পার্টির টিকিটে প্রার্থী হয়েছেন মেজ ভাই সেলিম ওসমান।

এএসপি বশিরের অভিযোগ, বন্দর উপজেলার মদনপুর ইউনিয়নের কেওডালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট গ্রহণের সময় তাকে টেলিফোন করে হুমকি দেন শামীম।

দুপুর দেড়টার দিকে ওই কেন্দ্রে ভোট গ্রহণকালে সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুস সালাম তার সমর্থকদের দিয়ে জাল ভোট দেয়ার চেষ্টা করছিলেন বলে পুলিশের অভিযোগ।

শামীম ওসমান (ফাইল ছবি)

বশির সাংবাদিকদের বলেন, “পুলিশ এতে বাধা দিলে সালামের সঙ্গে কথা কাটাকাটি হয় এবং সালাম তা ফোনে সংসদ সদস্য শামীম ওসমানকে জানান।

“এরপর শামীম ওসমান আমাকে ফোন করে বলেন, আব্দুস সালামকে যেন ৬০ থেকে ৭০ শতাংশ ভোট নিতে সহায়তা করা হয়। আমি অস্বীকৃতি জানালে আমাকে গালাগালি ও হুমকি দেন তিনি (শামীম ওসমান)।”

বিষয়টি জেলা পুলিশ কন্ট্রোল রুমে জানিয়েছেন বলে বশির জানান।

এই বিষয়ে পুলিশ সুপার খন্দকার মহিদ উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বিষয়টি তিনি শোনেননি।

এদিকে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমদ ঢাকায় সাংবাদিকদের প্রশ্নে বলেছেন, পুলিশ কর্মকর্তাকে হুমকির অভিযোগ তদন্ত করে দেখবেন তারা।

“ইলেকটোরাল এনকোয়ারি কমিটি এ বিষয়ে তদন্ত করে দেখবে। তা জানতে দুদিন অপেক্ষা করতে হবে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।”

এ বিষয়ে কথা বলতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের পক্ষ থেকে শামীম ওসমানকে ফোন করা হলে তিনি তা ধরেননি।