মায়া-কামরুল আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীতে

আওয়ামী লীগে পদোন্নতি হয়েছে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও কামরুল ইসলামের। কেন্দ্রীয় কমিটির এই দুই সদস্যকে সভাপতিমণ্ডলীতে নিয়েছেন শেখ হাসিনা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2022, 11:46 AM
Updated : 7 Feb 2022, 12:00 PM

দলের কাউন্সিলে দেওয়া ক্ষমতাবলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তাদের এ পদে মনোনীত করেছেন বলে সোমবার আওয়ামী লীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আওয়ামী লীগের নীতি-নির্ধারণে গুরুত্বপূর্ণ ফোরাম সভাপতিমণ্ডলীতে এখন সদস্য সংখ্যা ১৭ জন। সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পদাধিকার বলে এই ফোরামের সদস্য।

সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম ও সাহারা খাতুন ২০২০ সালে এবং আবদুল মতিন খসরু গত বছর মারা যান। তাদের স্থানে নতুন তিনজনকে নেওয়া হয়।

এর মধ্যে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনকে গত নভেম্বরে সভাপতিমণ্ডলীতে আনা হয়।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়য়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তি বলা হয়, “আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা গত ২০১৯ সালের ২০ ও ২১ ডিসেম্বর অনুষ্ঠিত আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিল কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এবং অ্যাড. কামরুল ইসলামকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য পদে মনোনয়ন প্রদান করেছেন।”

মায়া এর আগে অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সর্বশেষ সাধারণ সম্পাদক ছিলেন। ২০তম জাতীয় সম্মেলনে মায়াকে কেন্দ্রীয় সদস্য করা হয়েছিল।

কামরুল ইসলাম অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। ২০তম জাতীয় সম্মেলনে কামরুলও কেন্দ্রীয় কমিটির সদস্য হন। এছাড়া তিনি ঢাকা-২ আসনের সংসদ সদস্য হিসেবে টানা তিনবারের মতো নির্বাচিত হয়ে এসেছেন।