প্রিন্স মাহমুদের সুরে-কথায় ‘বরবাদ’

তিনি বলছেন, একটি মানুষ যখন আরেকটি মানুষের প্রেমে পড়ে, সেসময়ের অনুভূতি নিয়েই এ গান।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2024, 12:05 PM
Updated : 3 April 2024, 12:05 PM

সুরে-কথায় প্রেম-বিরহের তীক্ষ্ণ অনুভূতির কাব্য তিনি ফুটিয়ে তুলছেন নব্বইয়ের দশক থেকে এখন পর্যন্ত। ক্যাসেট, সিডি যুগ থেকে ডিজিটাল প্ল্যাটফর্ম সব মাধ্যমেই স্বচ্ছন্দ্য গীতিকার-সুরকার প্রিন্স মাহমুদ এবার এলেন প্রেমের গান ‘বরবাদ’ নিয়ে।

“কার জন্য ভেতর মাঝে ওলটপালট লাগে, কেনরে আদর আদর বড্ড মায়া লাগে, কার জন্য ভেতরটাতে আকাশ-পাহাড় আবেগ, কার জন্য আনন্দটা অভিমানী মেঘ, কেন এ টান, কেন এ গান’-এই লিরিকে প্রিন্স মাহমুদ গান বেঁধেছেন ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানের জন্য।

‘বরবাদ’ শাকিবের ঈদের সিনেমা ‘রাজকুমার’ এর দ্বিতীয় গান। এ সিনেমার দ্বিতীয় এই গানটি এসেছে সোশাল মিডিয়ায়।

গানের দৃশ্যায়নে কয়েকটি লোকেশন ব্যবহার করেছেন নির্মাতা হিমেল আশরাফ।গ্রাম বাংলার নানা প্রান্তরে শাকিব কখনো বিরহী প্রেমিক হয়ে ধরা দিয়েছেন, কখনো আবার যুক্তরাষ্ট্রের চোখ ধাঁধানো কোনো শহরে নদীর ধারে বা তুষারপাতের ভেতরেও নায়িকা কোর্টনি কোফির সঙ্গে হাঁটছেন।

প্রিন্স মাহমুদ গ্লিটজকে বলেন, “একটি মানুষ যখন আরেকটি মানুষের প্রেমে পড়ে, সেসময়ের অনুভূতি নিয়েই এ গানটি তৈরি করেছি। নব্বই দশক এবং বর্তমান সময়ের মেলবন্ধন আছে। গানটি সবার ভালো লাগবে বলেই আমি আশাবাদী।”

গেল বছরের ঈদে ‘প্রিয়তমা’ সিনেমায় গীতিকবি সোমেশ্বর অলির কথায় ‘ঈশ্বর’ গানটির সুর-সংগীত করেছিলেন প্রিন্স মাহমুদ। গানটি গেয়েছিলেন তরুণ গায়ক রিয়াদ।  সেসময় গানটি বেশ জনপ্রিয়তা পেয়েছিল। এবারও ‘বরবাদ’ শোনা গেল নতুনশিল্পী আলিফের কণ্ঠে।

আলিফের প্রশংসা করে প্রিন্স মাহমুদ বলেন বলেন, “আলিফও দুর্দান্ত গায়। আলিফের গলায় এই রোমান্টিক গানটি দারুণ হয়েছে। গানের সঙ্গে চিত্রায়নও একাত্ম হয়ে গেছে।

‘বরবাদ’ গানটি ভার্সেটাইল মিডিয়া থেকে অনলাইনে প্রকাশ করা হয়েছে। শাকিব আগে থেকেই গানটির প্রচার চালাচ্ছিলেন ইনস্টাগ্রামে।

'রাজকুমার' সিনেমায় নায়িকা কোর্টনি কফি এসেছেন যুক্তরাষ্ট্র থেকে। কিছুদিন আগে প্রকাশ্যে আসে সিনেমার টাইটেল সং। এবার এল দ্বিতীয়টি।