অসুস্থ সেলিন ডিয়নের ‘ওয়ার্ল্ড ট্যুর’ বাতিল

তবে হাল ছাড়ছি না, বলেছেন স্টিফ পার্সন সিনড্রোমে আক্রান্ত এই শিল্পী।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2023, 09:23 AM
Updated : 27 May 2023, 09:23 AM

টাইটানিক সিনেমার ‘মাই হার্ট উইল গো অন’ গানের মূর্ছনায় মাতিয়ে রাখা শিল্পী সেলিন ডিয়ন আগামী বছর পর্যন্ত গান নিয়ে তার ‘কারেজ ওয়ার্ল্ড ট্যুর’ বাতিল করেছেন।

সিএনএন জানিয়েছে, শরীরটা মোটেও ভালো যাচ্ছে না ৫৫ বছর বয়সী কানাডিয়ান এই শিল্পীর, ব্যথা কমাতে ‘থেরাপি’ নিতে হচ্ছে তার।

চার দশকের বেশি সময় ধরে পপ ও রক ঘরানার গানে জনপ্রিয় ডিয়ন। তবে ১৯৯৭ সালে নির্মাতা জেমস ক্যামেরনের কালজয়ী সিনেমা ‘টাইটানিক’র থিম সং গেয়ে তিনি পৌঁছে যান জনপ্রিয়তার শিখরে।

সোশ্যাল মিডিয়ায় এক পোস্টে ডিয়ন ট্যুর বাতিল করার খবর জানিয়ে বলেছেন, সবাইকে আবারও ‘হতাশ’ করার জন্য তিনি দুঃখিত।

গেল বছরের ডিসেম্বরে খবর এসেছিল দুরারোগ্য এক অসুখে ভুগছেন এই শিল্পী। সে সময় কয়েকটি কনসার্ট বাতিল করে ডিয়ন বলেছিলেন, তিনি ‘স্টিফ পার্সন সিনড্রোমে’ আক্রান্ত হয়েছে। স্লায়ুর ওই অসুখের ধাঁচটা এমন যে, যা প্রতি ১০ লাখে একজনের হয়। ওই রোগ তাকে স্বাভাবিকভাবে চলতে, গাইতে বাধা দিচ্ছে।

এবারে ডিয়ন বলেন, “আমি আমাকে ফিরে পেতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি। কিন্তু অসুখটা এমন যে যদি আপনি শতভাগও সেরে ওঠেন, তবু্ও ট্যুর করাটা কঠিন হয়ে দাঁড়াবে। আমি জানি ঘোষণা দিয়ে দেওয়ার পর শো বাতিল বা স্থগিত করাটা ন্যয়সঙ্গত নয়। কিন্তু সেই কথাটিই বলতে গিয়ে আমার হৃদয় ভেঙে যাচ্ছে।”

“আমি আপনাদের সবাইকে জানাতে চাই, আমি হাল ছেড়ে দিচ্ছি না... আপনাদের দেখার জন্য সত্যিই অপেক্ষা করতে পারছি না,” বলেন ডিওন।

‘স্টিফ পার্সন সিনড্রোম’ মানুষের স্লায়ু ও মস্তিষ্কের উপরে প্রভার ফেলে বলে লিখেছে সিএনএন।

এই অসুখের প্রভাবে যাপিত জীবন নিয়ে ডিয়ন বলেন, “দুর্ভাগ্যবশত আমার দৈনন্দিন জীবনের প্রতিটি দিককে প্রভাবিত করেছে অসুখটি, কখনও কখনও আমার হাঁটতে-চলতে সমস্যা হয়। এবং যেভাবে গান গেয়ে আমি অভ্যস্ত, সেভাবে পারছি না।”

ডিয়নের কনসার্টের টিকেটের টাকা ক্রেতারা ফেরত পাবেন।