ভুয়া ফোনকলে দীঘির দেড় লাখ টাকা হাওয়া, উদ্ধার করল ডিবি

ফোনে ওটিপি নম্বর বলে দেওয়ার পরই দীঘির নম্বর থেকে দেড় লাখেরও বেশি টাকা উধাও হয়ে যায় বলে ডিবি কর্মকর্তা হারুন জানান।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2024, 11:10 AM
Updated : 12 Feb 2024, 11:10 AM

মোবাইলে অর্থ লেনদেন কোম্পানি বিকাশের কর্মকর্তা পরিচয়ে চিত্রনায়িকা প্রার্থনা ফারদিন দীঘির অ্যাকাউন্ট থেকে ১ লাখ ৬২ হাজার হাতিয়ে নেওয়ার খবর পাওয়া গেছে, যা পরে উদ্ধারের কথা জানিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ-ডিবি।

সোমবার দুপুরে ঢাকার মিন্টো রোডে ডিবি কার্যালয়ে দীঘিকে তার টাকা বুঝিয়ে দেন ডিএমপির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

নিজের ফেইসবুক পেইজে ওই ঘটনা তুলে ধরে এ কর্মকর্তা বলেন, “শনিবার দীঘির মোবাইল ফোনে একটি অপরিচিত নম্বর থেকে কল আসে। ওই ব্যক্তি নিজেকে বিকাশ অফিসের কর্মী পরিচয় দেন। এরপর দীঘির অ্যাকাউন্ট ব্লক হওয়ার কথা বলে তা ঠিক করে দিতে একটি ওটিপি নম্বর জানতে চান। পরে দীঘি সেটা বলে দেওয়ার কিছুক্ষণের মধ্যেই অ্যাকাউন্ট থেকে ১ লাখ ৬২ হাজার টাকা উধাও হয়ে যায়।”

বিষয়টি নিয়ে শেরে বাংলা নগর থানা ও ডিবিতে অভিযোগের পর তদন্তে নেমে পুলিশ রাজধানীর মিরপুর থেকে দুইজনকে গ্রেপ্তার ও টাকা উদ্ধার করে বলে জানান হারুন। গ্রেপ্তারদের পরিচয় জানা যায়নি।

ডিবি প্রধান বলেন, “একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্যরা ভুয়া সিম ব্যবহার করে সেগুলো দিয়ে বিকাশ বা নগদ কাস্টমার কেয়ারের প্রতিনিধিসহ বিভিন্ন পরিচয় দিয়ে কৌশলে বিভিন্নজনকে টার্গেট করে। এরপর টার্গেট ব্যক্তির মোবাইলের অ্যাকাউন্টে প্রবেশের জন্য ফোন করে তার নম্বরে ওটিপি পাঠিয়ে তা বলার জন্য অনুরোধ করে।

“আর নায়িকা দীঘি তার অ্যাকাউন্ট সচল করার আশায় সেই ওটিপি বলে দেয়। এরপর প্রতারক চক্রটি সেই অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নেয়।”

গোয়েন্দা কার্যালয় থেকে বের হয়ে দীঘি বলেন, “সত্যিই আমি অভিভূত। হারুন স্যারকে ফোনে দুই লাইন বলার পরই ব্যবস্থা নিয়েছেন।”

দীঘির সঙ্গে ছিলেন তার বাবা অভিনেতা সুব্রত বড়ুয়া ও মামা ভিক্টর।