‘সাইফ কেন যেন ডার্টি পিকচার দেখতে চায় না’

“সম্ভবত সে ভয় পেয়েছিল। যদি আমিও এমন কোনো সিনেমা করতে চাই,” বলছেন কারিনা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2023, 01:24 PM
Updated : 14 Jan 2023, 01:24 PM

বিদ্যা বালানের বলিউড অভিষেক ঘটেছিল পরিণীতা দিয়ে, তার পর্দাসঙ্গী ছিলেন সাইফ আলী খান। পরে বিদ্যা তার ক্যারিয়ার সমৃদ্ধ করেছেন বহু মাত্রিক নানা চরিত্রে অভিনয় করে। এর মধ্যে ‘দ্য ডার্টি পিকচারে’ অভিনয় করে পেয়েছেন ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

সিল্ক স্মিতার চরিত্রকে পর্দায় রূপায়নের জন্য বিদ্যা প্রশংসিত হলেও সেই সিনেমাটি না কি দেখতেই চান না তার প্রথম সিনেমার পর্দাসঙ্গী সাইফ। এমনটাই জানালেন তার স্ত্রী বলিউড অভিনেত্রী কারিনা কাপুর খান।

প্রায় এক দশক আগে সাইফের এই অনাগ্রহের কথা কারিনা প্রকাশ করেছিলেন বলে টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে তা নতুন করে তুলে ধরেছে।

এক দশক আগে ইন্ডিয়া টুডেকে দেয়া এক সাক্ষাৎকারে কারিনা বলেছিলেন, “ও তো দেখতেই চায় না সিনেমাটা। কত বার বলেছি, চলো একসঙ্গে বসে দেখি। ‘হ্যাঁ’ বলেছে, কিন্তু দেখেনি।”

‘দ্য ডার্টি পিকচারে’ দক্ষিণ ভারতের অভিনেত্রী সিল্ক স্মিথের জীবন পর্দায় এনেছিলেন মিলান লুথারিয়া। বিজয়লক্ষ্মী কিভাবে সিনেমায় নেমে সিল্ক স্মিতা হয়ে উঠলেন, তাই সিনেমার উপজীব্য। ১৯৯৬ সালে ৩৩ বছর বয়সে মারা যান সাহসী ও স্পষ্টবাদী সিল্ক স্মিতা।

২০১১ সালে পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে বিদ্যা বলেছিলেন, “বেশিরভাগ মানুষই সিল্ককে তার সাজ ও ভঙ্গিমার জন্য সাহসী মনে করেন। এটি তার নির্ভীকতার একটি অংশ মাত্র। অনেকে আবার তাকে নির্লজ্জ ভাবেন। আমি মনে করি না সে তেমন ছিল।

“বর্তমানে মেয়েরা তাদের জীবন ও যৌনতা নিয়ে বেশ অকপট। তা নিয়ে তারা মোটেও লজ্জিত নয়। বরং নিজের কাজ ও ভাবনা নিয়ে গর্বিত তারা। সেসময়ের সিল্ক এমনই ছিল। সকলে তাকে ভুল বোঝার পাশাপাশি নষ্টও করেছে।”

সিল্ক স্মিতার মতো চরিত্র পেলে করতে চান বলে জানিয়েছেন কারিনা। আর সেটাই স্বামী সাইফ খানের ভয়ের কারণ হতে পারে বলে সন্দেহ এই বলিউড তারকার।

সিনেমাটি সাইফের না দেখার তথ্য জানানোর সঙ্গে তিনি বলেছিলেন, “সম্ভবত সে ভয় পেয়েছিল। যদি আমিও এমন কোনো সিনেমা করতে চাই।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক