‘দুইটা কথা’ নিয়ে এই ঈদেই ফিরছেন ‘ওসি হারুন’

ওয়েব সিরিজ মহানগরের দ্বিতীয় সিজন আসছে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2023, 02:08 PM
Updated : 25 March 2023, 02:08 PM

‘দুইটা কথা সবসময় মনে রাখবা মলয়’- এমন সংলাপের সঙ্গে অভিনয় আর গল্প দিয়ে বাজিমাত করা ওয়েব সিরিজ ‘মহানগর’ ফিরছে দ্বিতীয় কিস্তি নিয়ে।

শনিবার বিকালে হইচই বাংলাদেশের পক্ষ থেকে এক ভিডিও বার্তায় ঘোষণা দেওয়া হয়, আগামী ঈদুল ফিতরে মুক্তি পাচ্ছে আশফাক নিপুনের এই সিরিজ।

ভিডিওতে ওসি হারুন রূপে দেখা দেন অভিনেতা মোশাররফ করিম। তাকে বলতে দেখা যায়, “দুইটা কথা মনে রাখবেন। এক, নামটা হচ্ছে হারুন। দুই, হারুন সহজে হারে না।”

এরপর রহস্যময় হাসিতে হারুন বুঝিয়ে দেন- তিনি ফিরছেন প্রথম কিস্তির সেই ‘ওসি হারুন’ চরিত্রে।

ভিডিওতে চিরাচরিত ব্যস্ত ঢাকা দেখা যায়। ভয়েস ওভারে ওসি হারুনের কণ্ঠ। তিনি বলছেন, “ঢাকার মহানগর। মহানগরের রাস্তায়, ফুটপাথে, ওলিতে গলিতে কত শত গল্প। শাসকের গল্প, শোষিতের গল্প, ক্ষমতায় ওঠার গল্প, ক্ষমতার সাথে পেরে না ওঠার গল্প।

“মহানগরে প্রতিদিন এমন হাজার হাজার মানুষ মিশে যায়, সিস্টেমের চাপে। এ সিস্টেমেরে কোনায় কোনায় ভূত। ভূতদের সাথে পাল্লা দিতে গেলে মাঝে মাঝে নিজেকেও ভূত সাজতে হয়।”

২০২১ সালের জুনে ওটিটি প্লাটফর্ম হইচইয়ে মুক্তি পায় ওয়েব সিরিজ মহানগর। আশফাক নিপুনের পরিচালনায় এ সিরিজে এক রাতে ঢাকার একটি থানায় ঘটে যাওয়া চমকপ্রদ সব ঘটনা দেখানো হয়।

সিরিজটি মুক্তির পর বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের কলকাতায় ব্যাপক হইচই পড়ে যায়। দর্শক এর অভিনেতা ও নির্মাতাকে নিয়ে প্রশংসায় মেতে ওঠে। তখনই দর্শকরা দাবি তুলেছিলেন সিরিজটির দ্বিতীয় সিজন দেখার।

তবে প্রথম পর্বেই এই দ্বিতীয় পর্বের ইঙ্গিতও ছিল। গত জানুয়ারিতে অনুষ্ঠিত হইচই মিট অনুষ্ঠানে জানা যায়, দ্বিতীয় পর্ব আসছে মহানগর। তবে এটা অন্তিম পর্ব নয়।

এ বিষয়ে হইচই বাংলাদেশের জনসংযোগ কর্মকর্তা গ্লিটজকে বলেন, “ওসি হারুন একটা মিস্টিরিয়াস চরিত্র। এবারও তাকে দেখা যাবে ভালো-মন্দের মিশেলে। বরাবরের মতোই প্রখর বুদ্ধিদীপ্ত খেলা খেলবেন তার আশপাশের মানুষগুলোর সঙ্গে।”

গল্পের প্রয়োজনে নতুন কিছু চরিত্রকে যেমন দেখা যাবে, পুরনো কিছু চরিত্র বাদও পড়বেন বলে জানান তিনি।

‘চমক আছে’ জানিয়ে এই কর্মকর্তা বলেন, “নতুন কিছু চরিত্র যুক্ত হবে এবার। এদের মধ্যে বড় চমক আছে। নাটক, টেলিভিশন ও ওটিটির জনপ্রিয় শিল্পীকে যেমন দেখা যাবে, তেমন দেখা যাবে নতুন মুখ।”

সিরিজের ট্রেইলারে সেই নামগুলো ঘোষণা হবে বলে জানান তিনি।

মহানগর টু নিয়ে নির্মাতা আশফাক নিপুনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।