নতুন মৌসুমে ‘দুরন্ত’ টিভি

আগামী ৩০ অক্টোবর থেকে ২১তম নতুন মৌসুম শুরু যাচ্ছে দুরন্ত টেলিভিশন

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2022, 10:39 AM
Updated : 27 Oct 2022, 10:39 AM

শিশুদের জন্য কার্টুন, নাটকসহ এক ঝাঁক নতুন অনুষ্ঠান নিয়ে নতুন মৌসুম শুরু করতে যাচ্ছে ‘দুরন্ত’ টেলিভিশন।

শিশুদের জন্য বিশেষায়িত এই টেলিভিশনে আগামী ৩০ অক্টোবর থেকে ২১তম মৌসুমের অনুষ্ঠান শুরু হবে। এবার নিয়মিত অনুষ্ঠান ও কার্টুন সিরিজের পাশাপাশি দুটি নতুন অনুষ্ঠান, দুটি নাটক ও একটি কার্টুন সিরিজ যুক্ত হচ্ছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে দুরন্ত কর্তৃপক্ষ।



নতুন অনুষ্ঠানের মধ্যে থাকছে ‘মজার কাণ্ড তায়কোয়ানদো’, বন্ধুত্বের দুষ্টু মিষ্টি সম্পর্কের গল্প নিয়ে ‘দুষ্টু মিষ্টি’।

নতুন দুটি নাটক ‘দাদুর জাদু’ এবং ‘এমিল ও গোয়েন্দা দল’ আসছে। নতুন কার্টুন সিরিজটির নাম হল ‘দ্য স্মার্ফস’। 

এছাড়া নিয়মিত কার্টুন সিরিজ ‘টিনেজ মিউট্যান্ট নিনজা টারটলস’, ‘রোলি পোলি ওলি’, ‘নেলা দ্য প্রিন্সেস নাইট’, ‘মার্টিন মর্নিং’, ‘ববি অ্যান্ড বিল’, ‘টপ উইং’, ‘রাসটি রিভেটস’ও হাজির হচ্ছে নতুন চমক নিয়ে।

আর নিয়মিত অনুষ্ঠানের ‘ভুলোস্টাইন’, ‘বর্ণমালার ঘর’, ‘খাট্টা মিঠা’, ‘দি আর্ট রুম’, ‘মা-বাবাই সেরা’ (মৌসুম-৩), ‘রঙ বেরঙের গল্প’ (মৌসুম-৪), ‘ছুটির দিনে’ (মৌসুম-২) থাকছে।

‘মজার কাণ্ড তায়কোয়ানদো’
ছোটবেলা থেকেই শিশুরা যাতে আত্মনির্ভরশীল হয়ে গড়ে ওঠার অনুপ্রেরণা পায়, সেই উদ্দেশ্যকে সামনে রেখেই দুরন্ত টিভির নতুন অনুষ্ঠান ‘মজার কাণ্ড তায়কোয়ানদো’।

৬৫ পর্বের অনুষ্ঠানটির প্রতিটি পর্ব সাজানো হয়েছে ওয়ার্ম আপ, ফিচার, মার্শাল আর্ট তায়কোয়ানদোর কৌশল ও গ্রুপ ওয়ার্ক দিয়ে। ওয়ার্ম আপ অংশে শিশুরা মজার একটি খেলা খেলবে, এতে আনন্দ পাবার সাথে সাথে শিশুদের ওয়ার্ম আপ হয়ে যাবে।

অনুষ্ঠানটির মূল অংশে দেখা যাবে একজন প্রশিক্ষক তায়কোয়ানদো’র নানা কৌশলের সাথে আত্মরক্ষার সহজ পদ্ধতিগুলো শিশুদের দেখাবেন। প্রশিক্ষকের দেখানো কৌশল শিশুরা অনুশীলন করবে।

আবার ‘সুশৃঙ্খল’ জীবন গঠনের বিষয়টিকে গুরুত্ব দিয়ে অনুষ্ঠানের অপর একটি অংশ ফিচার দিয়ে সাজানো হয়েছে। সবশেষে একটি গানের সাথে দলীয় নাচের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ হবে।

‘মজার কাণ্ড তায়কোয়ানদো’ অনুষ্ঠানটি পরিচালনা করেছেন মনিরুল হোসেন শিপন। প্রতি রবি থেকে বৃহস্পতিবার সকাল ১০টা ৩০মিনিট, দুপুর ২টা ৩০মিনিট ও রাত ৮টায় অনুষ্ঠানটি প্রচার হবে।

‘দাদুর জাদু’
৩০ পর্বের শিশুতোষ ধারাবাহিক নাটক ‘দাদুর জাদু’। নাটকটি রচনা করেছেন ফারিয়া হোসেন এবং পরিচালনা করেছেন আরিফ খান। নাটকটির প্রচার হবে সপ্তাহের প্রতিদিন দুপুর ১২টায় ও রাত ৮টা ৩০ মিনিটে।

এই নাটকে দাদু চরিত্রে অভিনয় করেছেন খাইরুল আলম সবুজ। দাদুর পাঁচ ছেলেমেয়ের চরিত্রে অভিনয় করেছেন সুষমা সরকার, তাহমিনা সুলতানা মৌ, গোলাম কিবরিয়া তানভীর, রেজাউল আমিন সুজন আইনুন পুতুল।

শিশু শিল্পী চরিত্রে অভিনয় করেছে পৃথিয়া, প্রাজ্ঞ, তাকবীর চৌধুরী জিসান, রুহামা তাহকিম, অর্নিল বীরল।


‘দুষ্টু মিষ্টি’ গল্প
বন্ধুত্বের দুষ্টু মিষ্টি সম্পর্কের গল্প বলা আর মজার মজার খেলায় মেতে ওঠার অনুষ্ঠান ‘দুষ্টু মিষ্টি’। অনুষ্ঠানটিতে দুজন বন্ধু ছাড়াও দেখা যাবে কখনো পাপেট পড়শীকে আবার কখনো বাবুইকে। এছাড়াও থাকবেন একজন সহকারী।

এর পরিচালনা করেছেন জামাল হোসেন আবির। অনুষ্ঠানটি প্রচার হবে প্রতি শুক্র ও শনিবার দুপুর ২টা ৩০ মিনিট ও রাত ৮ টায়।

নতুন কার্টুন সিরিজ ‘দ্য স্মার্ফস’

এক গ্রামে বাস করত নীল রঙের একদল ছোট্ট প্রাণী, তাদের নাম স্মার্ফ। উচ্চতা মাত্র তিনটি আপেলের সমান।

সেই গ্রামে কেউ মন খারাপ করে থাকে না। সবাই অনেক আনন্দ আর হাসিখুশি নিয়ে জীবন যাপন করে। স্মার্ফদের গ্রামের বাইরেই থাকে দুষ্ট জাদুকর গার্গামেল। যে স্মার্ফদের প্রধানসহ বাকি সব স্মার্ফদের আটক করে সবার ভেতর থেকে নীল নির্যাস বের করে নিতে চায়।

গার্গামেলের দুষ্ট জাদুর ফন্দি থেকে স্মার্ফদের বাঁচার অভিযান নিয়েই দুরন্ত টিভির বাংলা ভাষান্তরিত নতুন কার্টুন সিরিজ 'দ্য স্মার্ফস'।

দুরন্ত টিভিতে কার্টুনটি প্রচার হবে প্রতি শুক্র ও শনিবার দুপুর ১২টা ৩০ মিনিট ও রাত ৭টা ৩০ মিনিটে।