শিল্পী সমিতির কমিটিতে আছি, থাকব: ডিপজল

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে মিশা সওদাগর-জায়েদ খান প্যানেলের একের পর এক সদস্যের পদত্যাগের গুঞ্জনের মধ্যে সহ-সভাপতি খলনায়ক মনোয়ার হোসেন ডিপজল বলছেন, তিনি কমিটিতে আছেন, থাকবেন।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2022, 08:27 AM
Updated : 13 Feb 2022, 08:27 AM

নির্বাচনের পর নানা নাটকীয়তার মধ্যে বৃহস্পতিবার মিশা-জায়েদ প্যানেল থেকে নির্বাচিত কার্যনির্বাহী পরিষদের সদস্য চিত্রনায়িকা রোজিনা পদত্যাগ করেছেন; সহ-সভাপতি মাসুম পারভেজ রুবেল, কার্যনির্বাহী পরিষদের সদস্য অরুণা বিশ্বাসেরও পদত্যাগের গুঞ্জন ছড়িয়েছে।

বিষয়টি নিয়ে আলোচনার মধ্যে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রশ্নের জবাবে ডিপজল জানান, তাদের প্যানেল থেকে কে পদত্যাগ করল, কে করল না-সেটা তার দেখার বিষয় নয়। তিনি কমিটিতে থাকবেন।

গত ২৮ জানুয়ারি শিল্পী সমিতির নির্বাচনে মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল থেকে ২১৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ডিপজল।

তিনি বলেন, “শিল্পী সমিতির সদস্যরা ভোট দিয়ে আমাকে পাশ করিয়েছে; আমি কেন পদত্যাগ করব। পদত্যাগ করার তো কোনো কারণ নাই।”

এবার শিল্পী সমিতির নির্বাচনে গত দুই বার জয়ী মিশা সওদাগর-জায়েদ খান প্যানেলকে চ্যালেঞ্জ ছুড়ে ইলিয়াস কাঞ্চন ও নিপুণের নেতৃত্বে প্যানেল হয়েছিল। নির্বাচনে সভাপতি পদে ইলিয়াস কাঞ্চনকে এবং সাধারণ সম্পাদক পদে জায়েদকে বিজয়ী ঘোষণা করা হয়।

কিন্তু নিপুণ টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ আনেন জায়েদের বিরুদ্ধে। পরে নির্বাচনী আপিল বোর্ডে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণকে বিজয়ী ঘোষণা করে।

৬ ফেব্রুয়ারি ইলিয়াস কাঞ্চন ও নিপুণসহ তাদের প্যানেলের বিজয়ীরা শপথ নিলেও রোজিনাসহ মিশা সওদাগর-জায়েদ খান প্যানেলের কেউ শপথ নিতে যাননি।

সম্পাদক পদের ওই বিরোধ এখন আদালতে গড়িয়েছে। জায়েদ খানের আবেদনে আপিল বোর্ডের সিদ্ধান্ত স্থগিত করে রুল দিয়েছিল হাই কোর্ট। নিপুণের আবেদনে হাই কোর্টের আদেশ স্থগিত করে স্থিতাবস্থা জারির আদেশ দিয়েছে চেম্বার আদালত; সোমবার শুনানি হওয়ার কথা রয়েছে।