ইমন চক্রবর্তী ও স্বপ্নীল সজীবের ‘খয়েরী বিকেল’

কলকাতার সংগীতশিল্পী ইমান চক্রবর্তীর সঙ্গে ‘খয়েরী বিকেল’ শিরোনামে একটি গানে কণ্ঠ দিলেন ঢাকার সংগীতশিল্পী স্বপ্নীল সজীব।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2018, 12:32 PM
Updated : 7 July 2018, 12:32 PM

গানটির মিউজিক ভিডিও আগামী সোমবার প্রকাশ করবে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)। গানটি লিখেছেন গালিব সরদার, সুর করেছেন এহসান রাহী ও সংগীতায়োজনে ছিলেন আমজাদ হোসেন। মিউজিক ভিডিও নির্মাণ করেছন শাহরিয়ার পলক।

গানটি প্রসঙ্গে স্বপ্নীল সজীব বলেন, “রবীন্দ্র সংগীত শিল্পী হিসেবে শ্রোতারা আমাকে অশেষ ভালোবাসা ও স্বীকৃতি দিয়েছে, কিন্তু এই প্রথম আমাদের দুই বাংলার জনপ্রিয় কন্ঠশিল্পী ও ভারতের জাতীয় চলচ্চিত্রে সেরা পদকপ্রাপ্ত শিল্পী ইমন চক্রবর্তী এর সাথে একটি ভীষণ রোমান্টিক এবং প্রেমের গান নিয়ে উপস্থিত হচ্ছি। মিষ্টি সুরেলা এই গানটি আমাদের বন্ধুত্বের একটি নিদর্শন ও বটে।”

ইমন চক্রবর্তী বলেন, “স্বপ্নীল আমার খুব ভালো বন্ধু ও অত্যন্ত গুণী শিল্পী। এর আগেও আমরা দেশে-বিদেশে অনেক কাজ করেছি একত্রে। এই প্রথম বাংলাদেশে একটি সম্পূর্ণ মৌলিক গান করছি আর এটা আমার জন্য ভীষণ ভালোলাগার।”

ইমন চক্রবর্তী রবীন্দ্রসংগীতের পাশাপাশি লোকগান করে খ্যাতি পেয়েছেন; নিয়মিত গান করছেন কলকাতার চলচ্চিত্রে। অনুপম রায়ের সংগীত পরিচালনায় শিবপ্রসাদ মুখোপাধ্যায় আর নন্দিতা রায়ের ‘প্রাক্তন’ ছবিতে তুমি যাকে ভালোবাসো’ গানটি গেয়ে দর্শকপ্রিয়তা পান।