চঞ্চল তো সত্যিই ‘মনের মানুষ’: প্রসেনজিৎ

দিন কয়েক আগে কলকাতায় প্রসেনজিতের বাড়িতে দেখা হয়, ‘মনের মানুষ’ সিনেমার দুই সহ-অভিনেতার।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2022, 04:30 AM
Updated : 2 Oct 2022, 04:30 AM

কলকাতার জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের ভাবনায় বাংলাদেশের তরুণ অভিনেতা চঞ্চল চৌধুরী একজন ‘মনের মানুষ’। 

দিন কয়েক আগে কলকাতায় প্রসেনজিতের বাড়িতে নিমন্ত্রণে গিয়েছিলেন চঞ্চলসহ বাংলাদেশের বেশ কয়েকজন শিল্পী-কলাকুশলী। সেখানে বহুদিন বাদে দেখা হয়, ‘মনের মানুষ’ সিনেমার দুই সহ-অভিনেতার। 

পরে ফেইসবুকে প্রসেনজিৎ তুলে আনেন ওই সিনেমার কিছু স্মৃতি, তাতে মেলে চঞ্চলকে নিয়ে তার আবেগঘন কিছু লাইন। 

তিনি লিখেছেন, “বহুদিন পরে চঞ্চলের সঙ্গে দেখা এবং মনে হলো যেন সেই 'মনের মানুষ' শুটিংয়ের দিনগুলো ফিরে পেলাম। চঞ্চল তো সত্যিই মনের মানুষ...। এবং সেই সঙ্গে সেদিন যে সকল গুণীজনের সাথে আড্ডা হলো... প্রত্যেকেই। শুভেচ্ছা রইলো সকলের জন্য।

দুটি ছবি পোস্ট করেন প্রসেনজিৎ, একটিতে হাস্যোজ্জ্বল চঞ্চলকে নিয়ে এই অভিনেতা একা।

অন্যটিতে আছেন ওয়েব সিরিজ তকদীর ও কারাগারের নির্মাতা সৈয়দ আহমেদ শাওকী, অভিনেতা ইন্তেখাব দিনার, বৃন্দাবন দাস, শাহনাজ আক্তার খুশি, বিজরী বরকতউল্লাহ, বৃন্দাবন-শাহনাজ দম্পতির যমজ সন্তান সৌম্য ও দীব্যসহ ছোট পর্দার বেশ কয়েকজন শিল্পী। 

প্রসেনজিতের পোস্টটি নিজের টাইমলাইনে শেয়ার করেছেন চঞ্চল। দুই দেশের ভক্তরা প্রিয় তারকাদের শুভেচ্ছা জানাচ্ছেন কমেন্টে। 

প্রসেনজিতের সঙ্গে নাচের ভঙ্গিতেও একটি ছবি ফেইসবুকে পোস্ট করেছেন চঞ্চল। ক্যাপশন বলছে, ‘মনের মানুষে’ দুই অভিনেতা যেভাবে গাইতেন-নাচতেন, সেই নাচের ভঙ্গিতে একটি ছবি তোলার সাধ জেগেছিল ‘বুম্বাদা’ প্রসেনজিতের।

চঞ্চল চৌধুরীর পোস্ট থেকে জানা যায়, ‘হইচই কলকাতা’ ট্যুর উপলক্ষে নির্মাতা অমিতাভ রেজা চৌধুরীসহ দেশের বেশ কয়েকজন তারকা ও নির্মাতা কলকাতায় গেছেন। 

সুনীল গঙ্গোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে গৌতম ঘোষের পরিচালনায় ‘মনের মানুষ’ চলচ্চিত্রে বাউল সাধক লালন ফকিরের জীবনের একটি অংশ দেখানো হয়। সিনেমাটি মুক্তি পায় ২০১০ সালে।  

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক