‘চ্যালেঞ্জ’ নিয়ে দেশে ফিরছেন শাকিব খান

“যুক্তরাষ্ট্রে বিগত নয়টা মাস আমার জীবনে ছিল একটি চ্যালেঞ্জের মতোই।”

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 August 2022, 08:05 AM
Updated : 16 August 2022, 08:05 AM

দীর্ঘ নয় মাস পর যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক শাকিব খান।

মঙ্গলবার সকালে নিজের ফেইসবুকে পেইজে এ খবর দিয়ে তিনি লিখেছেন, “আজ ফিরছি প্রিয় মাতৃভূমিতে। বেঁচে থাকলে আগামী দিনগুলো আরও সুন্দর হবে ইনশাআল্লাহ।”

গত বছরের ১২ নভেম্বর একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অংশ নিতে যুক্তরাষ্ট্রে যান ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব। সেখানে কয়েকটি অনুষ্ঠানে অংশ নেন।

আমেরিকায় নাগরিকত্ব পাওয়ার জন্য গ্রিন কার্ডের আবেদনও করেন। গত ২৯ জুলাই তার সেই কার্ডের যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন হয়। এই সময়টাতে চলচ্চিত্র থেকে অনেকটা দূরে ছিলেন তিনি।

তবে দূর-পরবাসে এই দীর্ঘ সময় কাটানোকে নিজের জীবনের চ্যালেঞ্জ হিসাবে উল্লেখ করেছেন শাকিব খান।

তিনি লিখেছেন, “এই নয়টা মাস ছিল অনেকটা অদৃশ্য শেকলে বাঁধা পড়ে থাকা জীবনের মতো। বিগত নয়টা মাস আমার জীবনে ছিল একটি চ্যালেঞ্জের মতোই এবং আবারও আমি আপনাদের ভালোবাসায় তা সফলভাবে সম্পন্ন করতে পেরেছি।

“জীবন-দর্শন, বাস্তবতা ও সবকিছুকে নতুন করে চেনা-জানা এবং বোঝার জন্য এই পরিবর্তন ভীষণ প্রয়োজন ছিল।”

যুক্তরাষ্ট্রে থাকার অভিজ্ঞতা তুলে ধরে এই অভিনেতা লিখেছেন, “দূরদেশে এই সময়ে অনেককে পেয়েছি, যারা আমাকে তাদের পরিবারের মানুষ ভেবে আপন করে নিয়েছে, সাপোর্ট দিয়েছে মানসিকভাবে।

“অন্যদিকে এও বুঝেছি, যাদের এতদিন আপন মনে করতাম, তারা কেউ কেউ সত্যিকার অর্থে আমার আপন ছিল না। এর মাঝেও আমার এগিয়ে চলার এই জীবনে অন্ধের মতো সবচেয়ে বড় সাপোর্ট ছিল দেশ-বিদেশে ছড়িয়ে থাকা লাখো-কোটি ভক্ত-অনুসারী, যারা সবসময় আমার পাশে থেকেছে, নিঃস্বার্থভাবে ভালোবেসেছে।

এই বিরতি নতুন করে ভাবতে শিখিয়েছে জানিয়ে শাকিব খান বলেন, “এ সময়ে খুব কাছ থেকে নিজের জীবনের সবকিছু নতুন করে কল্পনায় এঁকেছি, যেমনটা সিনেমায় করে থাকি। এ সময়টা আমায় পৃথিবী ও নিজের সম্পর্কে নতুন করে ভাবতে সাহায্য করেছে।

“খেয়াল করেছি, মহান ব্যক্তিরা যখন বড় কিছু করেন, তার আগে এমন বিচ্ছিন্ন থাকেন। তারা যখনই নতুন উপলব্ধি নিয়ে আবার শুরু করেন, তখনই তাদের সকাল।”

নিউ ইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দর থেকে স্থানীয় সময় ১৫ অগাস্ট রাতে টার্কিশ এয়ার লাইন্সের একটি ফ্লাইটে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছেন শাকিব।

বুধবার বাংলাদেশ সময় দুপুর ১২টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে তার।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক