‘অ্যালার্জি’র জন্য পোশাক গায়ে রাখা কষ্ট: উরফি জাভেদ

উদ্ভট সব পোশাকের জন্য আলোচিত ভারতের এই অভিনেত্রী।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2023, 01:35 PM
Updated : 7 Jan 2023, 01:35 PM

উদ্ভট সব সাজের জন্য বেশ আলোচিত উরফি জাভেদ, তার এসব সাজে দেহে পোশাক থাকে না বললেই চলে। সেজন্য সমালোচনায় পড়তে হচ্ছে, ট্রলড হতে হচ্ছে, হুমকি পেতে হচ্ছে, মামলায়ও জড়াতে হচ্ছে।

তবে তাতে দমে না যাওয়া এই অভিনেত্রী এখন জানালেন, পশমী কাপড় তার ত্বক সইতে পারেন না। এই অ্যালার্জির জন্য তিনি লম্বা পোশাক পরতেই পারেন না।

২৫ বছর বয়সী উরফি টিভি নাটকে অভিনয় দিয়ে প্রথমে সবার সামনে আসেন। তবে এখন তার পরিচিতি স্বল্প বসতে অদ্ভুতভাবে প্রকাশ্যে হাজির হওয়ার জন্য।

সম্প্রতি ইনস্টাগ্রামে ‘ফুসকুড়ি ওঠা পায়ের ছবি দিয়ে উরফি বলেন, বিশেষ করে ‘উলের’ পোশাকে তার অ্যালার্জির সমস্যা বেশি হয়।

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, পশমী কাপড়ের পোশাকে উরফির এতটাই সমস্যা হয় যে তিনি ওই ধরনের কাপড় এক মিনিটের জন্যও গায়ে রাখতে পারেন না।

উরফি বলেন, “এমনকি লম্বা জামায়ও আমার একই সমস্যা হয়। আসলে আমার ত্বকের অ্যালার্জির মূল কারণই হল এই জামাকাপড়। এ কথা অজানা নয় যে আমি প্রায়ই ছোটখাট পোশাকে আমাকে দেখা যায়। কিন্তু এর কারণ একটাই, সেটি হল ত্বকের অ্যালার্জি।”

পোশাকের ধরন নিয়ে পরীক্ষা-নিরীক্ষায় উরফির গায়ে চড়েছে দড়ি, তার, পাথর, কাচের টুকরা, ফুলের পাপড়ির মতো অজস্র কিছু।

‘অশালীন’ পোশাক পরে মুম্বাইয়ের রাস্তায় ঘোরাঘুরির জন্য নতুন বছরের প্রথম দিনই উরফির বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ করেন মহারাষ্ট্রের বিজেপি নেত্রী চিত্রা ওয়াঘ। এই ঘটনার পর উরফি বলেন, রাজনীতিবিদদের এ ধরনের কাজে তিনি অবাক হয়েছেন। তার বিরুদ্ধে এ ধরনের অভিযোগ করা হলে তিনি ‘আত্মঘাতী’ও হতে পারেন।

উরফি এর আগেও তার ‘হায় হায় ইয়ে মজবুরি’ গানের পোশাকের জন্য আইনি জটিলতায় পড়েছিলেন। এক দর্শক তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

কিছুদিন আগে পুলিশের কাছে উরফির বিরুদ্ধে জনসম্মুখে এবং সোশ্যাল মিডিয়ায় অশ্লীল ছবি দিয়ে পরিবেশ নষ্টের লিখিত অভিযোগ এনেছিলেন এক আইনজীবী।

সোশাল মিডিয়ায় ব্যাপক ট্রলের শিকার হতে থাকা উরফি একদিন আগেই কালো পোশাক পরে আলোচনায় আসেন। সেই ছবি ইনসস্টাগ্রামে শেয়ার করে তিনি লিখেছেন, “এভাবেই হাতকড়া পরা অবস্থায় আপনারা আমাকে দেখতে চেয়েছিলেন, তাই তো?”