তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পরীক্ষার ফল প্রকাশিত

ক গ্রপে প্রথম হয়েছে নটরডেম কলেজের ইশতিয়াক মঈন, খ গ্রপে মাহদিয়াত তারান্নুম।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2024, 04:05 PM
Updated : 10 March 2024, 04:05 PM

চুয়েট, কুয়েট ও রুয়েটের প্রকৌশল গুচ্ছের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. সুদীপ কুমার পাল ও সদস্য সচিব ড. মো. মহি উদ্দিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে শনিবার গভীরাতে ফল প্রকাশের কথা জানানো হয়েছে।

এতে বলা হয়, ভর্তি পরীক্ষার ফল প্রকৌশল গুচ্ছের ওয়েবসাইট (https://admissionckruet.ac.bd) থেকে জানা যাবে। এবারের সমন্বিত ভর্তি পরীক্ষায় সম্মিলিত ‘ক’ গ্রুপে (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) মেধাক্রম ১-১১৪৬২ পর্যন্ত এবং ‘খ’ গ্রুপে (স্থাপত্য বিভাগ) মেধাক্রম ১-৭৬০ পর্যন্ত মেধা তালিকা স্থান পেয়েছে।

অধ্যাপক সুদীপ কুমার পাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এবারে চুয়েট গুচ্ছ ভর্তি পরীক্ষার সমন্বয় করেছে। সে হিসেবে ফলাফল ঘোষণা করা হয়।”

চুয়েটের সিভিল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক সুদীপ জানান, এবারে ভর্তি পরীক্ষায় ক গ্রপে প্রথম হয়েছে নটরডেম কলেজের শিক্ষার্থী মো. ইশতিয়াক মঈন, একই কলেজের প্রতীক রসূল এবং তৃতীয় হয়েছে রাজশাহী কলেজের শিক্ষার্থী সরকার মো. ওয়াসি তাহমিদ। খ গ্রপে প্রথম হয়েছে মাহদিয়াত তারান্নুম, দ্বিতীয় তাসনিম আশরাফ এবং তৃতীয় হয়েছে ফাজরিন আনজুম তুজা।

আগামী ২৮ এপ্রিল সকাল সাড়ে ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত নিজ নিজ বিশ্ববিদ্যালয়ে ভর্তি কার্যক্রম শুরু হবে। প্রথম পর্যায়ে ‘ক’ গ্রুপে ১-৩৫০০ পর্যন্ত এবং ‘খ’ গ্রুপে ১-১২০ পর্যন্ত ভর্তিচ্ছুকে নিরীক্ষা কমিটির কাছে উপস্থিত হতে বলা হয়েছে।

এছাড়া পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য জেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের জন্য সংরক্ষিত আসনের ক্ষেত্রে ‘ক’ গ্রুপে ১ থেকে ১৮ এবং ‘খ’ গ্রুপে ১ থেকে ২ পর্যন্ত, বান্দরবান জেলার অধিবাসীদের জন্য ‘ক’ গ্রুপে ১ থেকে ২ পর্যন্ত প্রথম পর্যায়ের মেধাক্রম হিসেবে ঘোষণা করা হয়েছে।

ভর্তিচ্ছুদের আগামী ২১ এপ্রিল সকাল ৯টা থেকে ২৭ এপ্রিল সকাল ৯টার মধ্যে ওয়েবসাইটে (https://admissionckruet.ac.bd) প্রবেশ করে Online Choice Form-এ প্রয়োজনীয় তথ্য পূরণ এবং বিশ্ববিদ্যালয় ও বিভাগের পছন্দক্রম প্রদান করতে হবে।

ভর্তির জন্য সংরক্ষিত আসনসহ চুয়েটে ৯৩১টি, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) ১০৬৫টি ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ১২৩৫টি আসন রয়েছে।

গত ৩ মার্চ ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।