দেশের স্বার্থেই আওয়ামী লীগকে দরকার: আ জ ম নাছির

দলকে ক্ষমতায় রাখতে ঐক্যবদ্ধ শক্তির কোনো বিকল্প নেই বলে নেতাকর্মীদের ‍উদ্দেশে বলেন চট্টগ্রামের এ সাবেক মেয়র।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2022, 01:44 PM
Updated : 22 Sept 2022, 01:44 PM

দেশ ও জাতির ‘অস্তিত্ব রক্ষায় জন্যই’ আওয়ামী লীগের ক্ষমতায় থাকা দরকার বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সম্পাদক ও সাবেক মেয়য় আ জ ম নাছির উদ্দীন।

বৃহস্পতিবার বীর মুক্তিযোদ্ধা ও নগরের সাবেক সাধারণ সম্পাদক কাজী ইনামুল হক দানুর নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় তিনি এ মন্তব্য করেন।

নগরীর চট্টেশ্বরী রোডে বায়তুশ সালাত জামে মসজিদ কবরস্থানে আয়োজিত এ স্মরণ সভায় সাবেক মেয়র নাছির বলেন, “আওয়ামী লীগকে দেশ ও জাতির স্বার্থ ও অস্তিত্ব রক্ষার জন্যই ক্ষমতায় থাকতে হবে। তাই আমাদের ঐক্যবদ্ধ শক্তির কোনো বিকল্প নেই।”

আওয়ামী লীগের ‘সুদৃঢ় ঐক্যই’ শেখ হাসিনার ক্ষমতা ও শক্তির মূল উৎস বলে মন্তব্য করেন তিনি।

দানুর স্মৃতি স্মরণ করে নাছির বলেন, “আমৃত্যু বিপ্লবী ও ত্যাগী জননেতা কাজী ইনামুল হক দানু আওয়ামী লীগের দুঃসময়ের অকুতোভয় কাণ্ডারী। কোনো নির্যাতন নিপীড়ণে তিনি পরাভব মানেননি। তিনি আত্মকেন্দ্রিক বৈষয়িক চাওয়া-পাওয়া থেকে মুক্ত ছিলেন।

“দলের সুসময়েও তিনি আগে যা ছিলেন, সেভাবেই সাধারণ জীবনযাপন করে গেছেন। পরিবারের জন্যও পর্যাপ্ত সম্পদ রেখে যাননি। উনার মত পরার্থপর এবং দল ও আদর্শের প্রতি নিবেদিত নেতারাই দল ও জাতির সম্পদ।”

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, “ষাটের দশকের তুখোড় দোর্দণ্ড প্রতাপশালী ছাত্রনেতা কাজী ইনামুল হক দানু স্বাধীনতা পূর্ববর্তী ও পরবর্তী সময়ে সামরিক শাসক ও স্বৈরাচার অপশক্তির আতঙ্ক হয়ে ওঠেন।

“বার বার নিষ্ঠুর নির্যাতনের শিকার হয়েও আমৃত্যু আদর্শের প্রতি অবিচল ও আপসহীন ছিলেন। উনার জীবনাদর্শ আজকের রাজনীতিকদের জন্য অবশ্যই অনুসরণীয়। কেননা, আজ রাজনীতিকদের আদর্শিক বিচ্যুতির প্রবণতা দেখা দিয়েছে এবং ক্ষমতাকে অর্থ-বিত্তের হাতিয়ার হিসেবে ব্যবহার করতে চায়।”

মাহতাব বলেন, “আওয়ামী লীগ লাগাতার তৃতীয় দফায় ক্ষমতায়, এজন্য আত্মতৃপ্তিতে ভুগবার অবকাশ নেই। আমাদেরকে সাম্প্রদায়িকতা, মৌলবাদ ও জঙ্গীবাদের বিরুদ্ধে আপোসহীন লড়াই আরও তীব্রতর করতে হবে।”

নগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল ও আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি এটিএম পেয়ারুল ইসলাম, নগর কমিটির সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা, নগরের সম্পাদকমণ্ডলীর সদস্য চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আফরোজা কালাম বক্তব্য দেন।

এর আগে প্রয়াতের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, খতমে কোরআন ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক