চট্টগ্রামে ৩ দিনের ‘ইয়ুথ সামিট’ শুরু বৃহস্পতিবার

জিইসি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত এ সামিটে বিনামূল্যে প্রবেশ করতে পারবেন দর্শনার্থীরা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2022, 05:11 PM
Updated : 27 Sept 2022, 05:11 PM

তরুণদের ব্যবসাবান্ধব সৃজনশীল চিন্তাভাবনা ও দক্ষতাকে বাস্তব রূপ দিতে তিনদিনের ‘ইয়ুথ সামিট’ আয়োজন করেছে চট্টগ্রাম জুনিয়র চেম্বার (জেসিআই)।

এতে ব্যবসাবান্ধব, ভাল চাকরির জন্য তরুণদের তৈরি করাসহ উদ্যোক্তা হওয়ার পথ দেখানো হবে; আগামী বৃহস্পতিবার নগরীর জিইসি কনভেনশন সেন্টারে তিনদিনের এই সামিট শুরু হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

সংগঠনের সভাপতি শান শাহেদ বলেন, “তরুণদের এগিয়ে যাওয়ার পথ তৈরি, তাদের ক্যারিয়ার গড়তে বিভিন্ন সুযোগ প্রদানের লক্ষ্যে আমরা এ ইয়ুথ সামিটের আয়োজন করছি। তরুণদের সৃজনশীল চিন্তাভাবনা ও দক্ষতাকে বাস্তবে রূপ দেওয়াই আমাদের লক্ষ্য।

“সামিটে তরুণ উদ্যাক্তাদের বিভিন্ন দিক, চাকরির বাজার সম্পর্কিত আলোচনা, প্রশিক্ষণ, সেমিনার ও বিভিন্ন ব্যবসা সম্পর্কিত আইডিয়া (চিন্তা) নিয়ে প্রতিযোগিতা থাকবে।”

তিনি বলেন, তরুণরা এতে অংশ নিয়ে নতুন ব্যবসা করার ক্ষেত্রে প্রতিবন্ধকতা মোকাবিলা এবং তা থেকে পরিত্রাণের উপায় দেশের স্বনামধন্য ব্যবসাপ্রতিষ্ঠানের পেশাদার ব্যক্তিদের কাছ থেকে জানতে পারবে।

সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দর্শনার্থীরা বিনামূল্যে প্রবেশ করতে পারবে বলে আয়োজকরা জানান।

সংবাদ সম্মেলনে জেসিআই- এর সেক্রেটারি জেনারেল ইসমাইল মুন্না, ভাইস প্রেসিডেন্ট আশরাফ বানটি ও আয়াজ ইসলাম, ট্রেজারার জুনায়েদ আহমেদ রাহাত, পরিচালক মঈনউদ্দিন নাহিদ, ফারিয়া আকবর রিয়া উপস্থিত ছিলেন।