চট্টগ্রামে বাস ট্রাক ও লরিতে আগুন

বিকালে সীতাকুণ্ডে লরিতে, ভোরে রাঙ্গুনিয়ায় একটি ট্রাকে আগুন ধরিয়ে দেওয়া হয়। এছাড়া সকালে একটি বাসেও আগুন দেওয়া হয়।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2023, 11:47 AM
Updated : 1 Nov 2023, 11:47 AM

বিএনপি জামায়াতের ডাকা তিন দিনের অবরোধের দ্বিতীয় দিন চট্টগ্রামের সীতাকুণ্ড ও রাঙ্গুনিয়া উপজেলায় লরি ও ট্রাকে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।

বুধবার বিকালে সীতাকুণ্ডের পন্থিছিলা এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ও ভোরে রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনা আদুরপাড়া এলাকায় চট্টগ্রাম-কাপ্তাই সড়কে এ ঘটনা ঘটে বলে পুলিশ জানায়। 

সীতাকুণ্ডে লোহা বোঝাই লরি ও রাঙ্গুনিয়া উপজেলায় একটি পাথর বোঝাই ট্রাকে আগুন দেওয়া হয়।

সীতাকুণ্ড থানার ওসি তোফায়েল আহমেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, বেলা সাড়ে তিনটার দিকে চট্টগ্রাম থেকে ঢাকা যাওয়ার পথে পন্থিছিলা এলাকায় অবরোধকারীরা লরির কেবিনে আগুন লাগিয়ে দ্রত সরে পড়ে।

ফায়ার সার্ভিস সদস্যরা গিয়ে আগুন নেভায় বলে জানান ওসি।

এদিকে রাঙ্গুনিয়া থানার ওসি চন্দন চক্রবর্ত্তী জানান, যানবাহন চলাচলে বাঁধা সৃষ্টি করতে ভোর রাতে আদুরপাড়া এলাকায় গাছ ফেলে রেখেছিল বিএনপি কর্মীরা। এসময় পাথর বোঝায় দুইটি ট্রাক আটকে পড়ে।

ভোর রাত চারটার দিকে অবরোধকারীরা সেগুলোর একটি ভাংচুর করে আরেকটিতে আগুন লাগিয়ে দেয়। এসময় অগ্নিসংযোগকারী লোকজন বিএনপির পক্ষে স্লোগান দিয়েছিল বলেও দাবি করেন ওসি।

এছাড়া সকালে কর্ণফুলী থানার ভেল্লাপাড়া ব্রিজ এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে একটি বাসে আগুন দেওয়া হয়। ওই বাসে পোশাক শ্রমিকদের কর্মস্থলে নেওয়া হচ্ছিল। এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

পুলিশ জানায়, বাসটি শ্রমিক নিয়ে পটিয়ার দিকে যাচ্ছিল। ভেল্লাপাড়া ব্রিজ এলাকায় অবরোধকারীরা হামলা চালায়। তারা লাঠি দিয়ে ভাঙচুর শুরু করলে বাসে থাকা যাত্রীরা নেমে পড়েন। তখন তারা আগুন ধরিয়ে দেয়।