ইয়াবা: দুই বিদেশিসহ তিন ফুটবলার গ্রেপ্তার

দুই বিদেশি ফুটবলারের কাছ থেকে সাড়ে সাত হাজার ইয়াবা উদ্ধারের পর এ ঘটনায় আরেক বাংলাদেশি ফুটবলারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Jan 2020, 01:35 PM
Updated : 1 May 2020, 11:35 AM

শুক্রবার রাতে চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানার শাহ আমানত সেতু এলাকা থেকে ইয়াবাসহ দুই বিদেশিকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের তথ্যের ভিত্তিতে শনিবার সকালে ঢাকা থেকে ওই বাংলাদেশিকে ধরা হয় বলে বাকলিয়া থানার ওসি নেজাম উদ্দিন জানিয়েছেন।

গ্রেপ্তার বাংলাদেশি ফুটবলার হলেন- মো. মাসুদ (২৪) এবং অপর দুইজন ঘানার নাগরিক ফ্রাঙ্ক এন তিম টুয়াম (৪০) ও রিচার্ড জিফা আফিয়া (২৯)। তারা ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকার ১৫ নম্বর সড়কের একটি বাসায় থাকেন।

ফ্রাঙ্ক ও রিচার্ড বাংলাদেশের বিভিন্ন ক্লাবে ভাড়ায় ফুটবল খেলেন। আর মাসুদও বয়সভিত্তিক দলে এবং ঢাকার বিভিন্ন ক্লাবে ফুটবল খেলেন বলে পুলিশের কাছে দাবি করেছেন।

ওসি নেজাম উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, শুক্রবার রাতে শাহ আমানত সেতু এলাকা থেকে ফ্রাঙ্ক ও রিচার্ডকে সাড়ে সাত হাজার ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে সকালে ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকা থেকে মাসুদকে গ্রেপ্তার করা হয়।

“প্রাথমিক জিজ্ঞাসাবাদে ফ্রাঙ্ক ও রিচার্ড জানিয়েছে, তারা ঢাকা থেকে কক্সবাজার ফুটবল খেলতে গিয়েছিলেন। সেখানে খেলা না হওয়ায় তারা ঢাকায় ফিরছিলেন। ফেরার সময় কক্সবাজারের এক ব্যক্তি তাদের ইয়াবা ভর্তি প্যাকেটটি মাসুদকে দেওয়ার জন্য দিয়েছিলেন।”

ইয়াবার প্যাকেট দেওয়া কক্সবাজারের ওই ব্যক্তির নাম-পরিচয় ‘জানতে পারলেও’ প্রকাশ করেনি পুলিশ।

ফ্রাঙ্ক ও রিচার্ড শনিবার আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিচ্ছেন বলে নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী সাহাবুদ্দিন আহমেদ জানিয়েছেন।

“আর মাসুদকে রিমান্ডে চেয়ে আবেদন করেছে পুলিশ। এ বিষয়ে এখনো শুনানি হয়নি।”