জয় বাংলা কনসার্ট: উচ্ছ্বাসে মেতেছে বীর চট্টলার তরুণরা

এবারের কনসার্ট মাতাচ্ছে ৯টি ব্যান্ড, যার মধ্যে আছে আর্টসেল, চিরকুট, ক্রিপটিক ফেইট, লালন, অ্যাভোয়েড রাফা, নেমেসিসের মত জনপ্রিয় ব্যান্ডদল।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2024, 01:03 PM
Updated : 7 March 2024, 01:03 PM

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দিনটিকে স্মরণ করে চট্টগ্রামে চলছে ‘জয় বাংলা কনসার্ট’।

সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) তারুণ্যের প্লাটফর্ম ইয়াং বাংলা প্রতিবছর এ আয়োজন ঢাকায় করলেও এবার অনুষ্ঠিত হচ্ছে চট্টগ্রামে।

বৃহস্পতিবার বেলা ৩টা থেকে এম এ আজিজ স্টেডিয়ামে শুরু হয় জয় বাংলা কনসার্ট। স্থানীয় ব্যান্ডদল ‘তীরন্দাজের’ গানের মাধ্যমে শুরু হয় ২০২৪ সালের এ কনসার্ট। এ আয়োজন শুরুর ঘণ্টা দুয়েক আগে থেকে স্টেজের সামনে ভিড় জমাতে থাকেন উচ্ছ্বসিত তরুণ-তরুণীরা।

এবারের কনসার্ট মাতাচ্ছে ৯টি ব্যান্ড, যার মধ্যে আছে আর্টসেল, চিরকুট, ক্রিপটিক ফেইট, লালন, অ্যাভোয়েড রাফা, নেমেসিসের মত জনপ্রিয় ব্যান্ডদল।

কনসার্ট দেখতে এসে চট্টগ্রামের হাজী মুহাম্মদ মহসিন কলেজের শিক্ষার্থী নাজিফা নিশাত বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এই প্রথম চট্টগ্রামে জয় বাংলা কনসার্ট হচ্ছে। এটা আমাদের জন্য গর্বের বিষয়। এতগুলো জনপ্রিয় ব্যান্ডদল একই মঞ্চে গান গাইতে এসেছে, এটা দেখতে ভালো লাগছে।"

কনসার্টের আরেক দর্শনার্থী ফাহিম আহমেদ বলেন, “জয় বাংলা কনসার্ট আমাদের ভেতরের দেশাত্মবোধকে জাগিয়ে তোলে। দেশাত্মবোধক গানগুলো আমাদের মতো তরুণদের মাঝে উদ্দীপনার সৃষ্টি করে।”

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণকে স্মরণ করে তরুণদের দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে ২০১৫ সাল থেকে ইয়াং বাংলার নিয়মিত আয়োজন জয় বাংলা কনসার্ট। মাঝে মহামারীর কারণে ২০২১ ও ২০২২ সালে এ আয়োজন করা হয়নি।

এবার চট্টগ্রামে যে কনসার্ট আয়োজন করা হয়েছে তা তত্ত্বাবধান করছে চট্টগ্রাম জেলা ও নগর পুলিশ প্রশাসন। কনসার্ট ঘিরে এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে।

কনসার্টে নারী দর্শনার্থীদের জন্য রাখা হয়েছে আলাদা জোন। স্টেডিয়ামের ভেতরেই রাখা হয়েছে খাবার ও পানীয় স্টল।

Also Read: বৃহস্পতিবার প্রথমবারের মত ‘জয় বাংলা কনসার্টে’ মাতবে চট্টগ্রাম