দিবা-রাত্রির বিসিএল ফাইনাল ২৭ নভেম্বর

টুর্নামেন্টের দশম আসরের প্লেয়ার্স ড্রাফট হবে মঙ্গলবার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2022, 04:30 PM
Updated : 14 Nov 2022, 04:30 PM

জাতীয় ক্রিকেট লিগ শেষ হতেই শুরু হয়ে যাবে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেট লিগের ওয়ানডে সংস্করণের খেলা। আগামী রোববার থেকে শুরু হবে প্রতিযোগিতাটি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সোমবার সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানায়, টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি হবে দিবা-রাত্রির। আগামী ২৭ নভেম্বর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাঠে গড়াবে শিরোপা নির্ধারণী ম্যাচ।

টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফট হবে মঙ্গলবার।

বিসিএলের এবারের আসরে অংশ নিতে যাওয়া চার দল হলো মধ্যাঞ্চল, ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল, বিসিবি উত্তরাঞ্চল ও বিসিবি দক্ষিণাঞ্চল।

সাভারের বিকেএসপির ৩ ও ৪ নম্বর মাঠে সিঙ্গেল লিগ পদ্ধতিতে হবে প্রথম পর্বের খেলা। ২০, ২২ ও ২৪ নভেম্বর হবে ম্যাচগুলো। সকাল ৯টায় শুরু হবে খেলা। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল খেলবে ফাইনাল। মিরপুরে ম্যাচটি মাঠে গড়াবে বেলা সাড়ে ১২টায়।

দ্বিতীয়বারের মতো বিসিএলে প্রথম শ্রেণির সংস্করণের সঙ্গে হবে ওয়ানডে টুর্নামেন্ট। গত মৌসুমে প্রথমবার বিসিএলে চার দিনের ম্যাচের সঙ্গে ওয়ানডে খেলার সিদ্ধান্ত নেয় বিসিবি। সেবার সিলেটে হয় সব ম্যাচ।

বিসিএলের চার দিনের ম্যাচের খেলা শুরু হবে ডিসেম্বরের প্রথম সপ্তাহে। এ সংস্করণের সূচি এখনও দেয়নি বিসিবি। মূলত ভারতের বিপক্ষে শুরুতে ওয়ানডে সিরিজ থাকায় বিসিএলেও আগে ওয়ানডে খেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

টি-টেন লিগের খেলা থাকায় বিসিএলের ওয়ানডে সংস্করণে থাকছেন না সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান, মৃত্যুঞ্জয় চৌধুরী ও মুস্তাফিজুর রহমান। সাকিব, সোহান ও মৃত্যুঞ্জয় খেলবেন বাংলা টাইগার্সের হয়ে। মুস্তাফিজকে দলে নিয়েছে টিম আবু ধাবি।

আগামী ২৩ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত হবে টি-টেন লিগের এবারের আসরের খেলা। তবে বাংলাদেশের চার ক্রিকেটার অনাপত্তিপত্র পেয়েছেন ৩০ নভেম্বর পর্যন্ত। বিসিবির ক্রিকেট অপারেশনন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এ খবর জানিয়েছেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক