এক ম্যাচ খেলেই পিএসএল ছেড়ে যাচ্ছেন সাকিব

বাংলাদেশের অলরাউন্ডারের বদলি হিসেবে আফগানিস্তানের অলরাউন্ডার আজমতউল্লাহ ওমরজাইকে দলে নিয়েছে পেশাওয়ার জালমি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2023, 05:22 PM
Updated : 19 Feb 2023, 05:22 PM

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) সাকিব আল হাসানের উপস্থিতি শেষ হয়ে গেল প্রত্যাশিত সময়ের আগেই। জরুরি পারিবারিক প্রয়োজনে পাকিস্তানের এই ফ্র্যাঞ্চাইজি লিগ ছেড়ে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। এক ম্যাচ খেলেই তাই আপাতত থমকে গেল এই অলরাউন্ডারের পিএসএল অভিযান।

ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সিরিজের আগে ৫ ম্যাচের জন্য পেশাওয়ার জালমিতে যোগ দিয়েছিলেন সাকিব। সংবাদ বিজ্ঞপ্তিতে রোববার রাতে পিএসএল কর্তৃপক্ষ জানায়, দল ছেড়ে পরিবারের কাছে যাচ্ছেন তিনি।

সাকিবের বদলি হিসেবে আফগানিস্তানের পেস বোলিং অলরাউন্ডার আজমতউল্লাহ ওমারজাইকে দলে নিয়েছে পেশাওয়ার।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, পেশাওয়ার প্লে অফে জায়গা করে নিলে আবার ফেরার সম্ভাবনা আছে এই অলরাউন্ডারের। সাকিবের নিজের কথায়ও সেই ইঙ্গিত থাকল।

"একটি গুরুত্বপূর্ণ ব্যক্তিগত কারণে আমাকে আপাতত পিএসএল ছেড়ে যেতে হচ্ছে। আমি জানি, এখানে আমার অনেক প্রবল সমর্থকগোষ্ঠি আছে এবং এই দর্শকদের সামনে সবগুলো ম্যাচ খেলার জন্য উন্মুখ ছিলাম।"

"তবে হতাশ হওয়ার কিছু নেই। পেশাওয়ারের  শিরোপা পুনরুদ্ধারে অবদান রাখার জন্য টুর্নামেন্টের দ্বিতীয় ভাগে কোনো একটি পর্যায়ে আমি আবার ফিরব।" 

ব্যাট হাতে দারুণ বিপিএল কাটিয়ে গত সোমবার পিএসএল খেলতে যান সাকিব। পরদিন পেশাওয়ারের প্রথম ম্যাচেই মাঠে নামেন বাংলাদেশের তারকা ক্রিকেটার।

করাচি কিংসের বিপক্ষে ম্যাচটি ২ রানে জেতে পেশাওয়ার। তবে সাকিব ভালো করতে পারেননি। ব্যাটিংয়ে ১ বলে ১ রানে অপরাজিত থাকার পর বল হাতে ৩ ওভারে ৩২ রান দিয়ে থাকেন উইকেটশূন্য। 

পরের ম্যাচে মুলতান সুলতানসের বিপক্ষে সাকিবকে একাদশে রাখেনি পেশাওয়ার। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য ২৬ ফেব্রুয়ারি দেশে ফেরার আগে আরও তিন ম্যাচ পেশাওয়ারের সঙ্গে থাকার কথা ছিল সাকিবের।