টি-টোয়েন্টিতেও ডাক পেলেন লিসা, ফিরলেন দিলারা

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2024, 03:33 PM
Updated : 27 March 2024, 03:33 PM

ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও প্রথমবার ডাক পেলেন ফারজানা আক্তার লিসা। দীর্ঘদিন পর দলে ফিরলেন আরেক উইকেটকিপার ব্যাটার দিলারা আক্তার।

বিসিবি বুধবার সংবাদ বিজ্ঞপ্তিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে নারী টি-টোয়েন্টি সিরিজের ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। 

নিগার সুলতানার নেতৃত্বাধীন দলে দিলারা ছাড়াও ফিরেছেন ফারিহা ইসলাম তৃষ্ণা। সবশেষ দক্ষিণ আফ্রিকা সফরের দলে জায়গা হারিয়েছিলেন বাঁহাতি পেসার। 

টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়লেন অভিজ্ঞ ব্যাটার ফারজানা হক ও দিশা বিশ্বাস। লম্বা সময় ধরে জাতীয় দলের সঙ্গে থাকলেও কোনো ম্যাচ খেলার সুযোগ না পেয়েই জায়গা হারালেন পেস বোলিং অলরাউন্ডার দিশা। 

চোটের কারণে ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও অভিজ্ঞ কিপার-ব্যাটার শামিমা সুলতানাকে পাচ্ছে না বাংলাদেশ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে প্রথমবার জাতীয় দলে ডাক পান লিসা। তবে কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি। এবার টি-টোয়েন্টিতেও রাখা হয়েছে তাকে। 

দলে ফেরা আরেক কিপার-ব্যাটার দিলারা গত বছরের জুলাইয়ে সবশেষ ম্যাচ খেলেছেন। ক্যারিয়ারে দুই ওয়ানডে ও তিন টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত যদিও তেমন কিছু করতে পারেননি ১৯ বছর বয়সী এই ক্রিকেটার।

বিসিবির বিজ্ঞপ্তিতে নির্বাচক সাজ্জাদ আহমেদ বলেছেন, দিলারাকে টি-টোয়েন্টি বিশেষজ্ঞ হিসেবে ব্যবহারের সম্ভাবনা থেকে দলে ফেরানো হয়েছে।

“ফারজানার জায়গায় দোলাকে দলে নেওয়া হয়েছে। সে একজন কিপার-ব্যাটার যার মাঝে আমাদের মনে হয়, টি-টোয়েন্টিতে সফল হওয়ার প্রতিভা আছে। দিশার বদলে তৃষ্ণাকে নেওয়া হয়েছে কারণ সে বাঁহাতি পেসার এবং দলের বোলিংয়ে বৈচিত্র যোগ করে।”

মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগামী রোববার শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। একই মাঠে পরের দুই ম্যাচ ২ ও ৪ এপ্রিল। সবগুলো ম্যাচ শুরু দুপুর ১২টায়।

বাংলাদেশ স্কোয়াড: নিগার সুলতানা (অধিনায়ক), নাহিদা আক্তার (সহ-অধিনায়ক), মুর্শিদা খাতুন, সোবহানা মোস্তারি, সুমাইয়া আক্তার, স্বর্ণা আক্তার, রিতু মনি, রাবেয়া, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, ফারজানা আক্তার, ফারিহা ইসলাম তৃষ্ণা, শরিফা খাতুন, দিলারা আক্তার দোলা।

স্ট্যান্ড বাই: লতা মণ্ডল, নিশিতা আক্তার

নতুন মুখ: ফারজানা আক্তার লিসা

দলে ফিরলেন: দিলারা আক্তার, ফারিহা ইসলাম তৃষ্ণা 

বাদ পড়লেন: ফারজানা হক, লতা মণ্ডল, দিশা বিশ্বাস

চোটের কারণে নেই: শামিমা সুলতানা