দ. আফ্রিকা সিরিজের দলে শাহবাজ-শ্রেয়াস

দিপক হুডার চোট জায়গা করে দিয়েছে শ্রেয়াস আইয়ারকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2022, 10:19 AM
Updated : 28 Sept 2022, 10:19 AM

জিম্বাবুয়ে সফরে দলে ডাক পেলেও খেলার সুযোগ হয়নি। জাতীয় দলে অভিষেকের অপেক্ষায় থাকা শাহবাজ আহমেদের সামনে সম্ভাবনা উঁকি দিচ্ছে আরেকটি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসছে সিরিজের স্কোয়াডে তাকেসহ রাখা হয়েছে শ্রেয়াস আইয়ারকেও।

গত অগাস্টে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে ডাক পেয়েছিলেন শাহবাজ। কিন্তু ওই সফরে কোনো ম্যাচ খেলার সুযোগ হয়নি বাঁহাতি এই স্পিনারের। এবার জায়গা হলো তার টি-টোয়েন্টি দলে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের সফরসঙ্গী শ্রেয়াস সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়া সিরিজে ছিলেন না। ৪৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টির সবশেষটি খেলেছেন তিনি গত অগাস্টে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

মূলত দিপক হুডার চোট শ্রেয়াসকে জায়গা করে দিয়েছে দক্ষিণ আফ্রিকা সিরিজে। বিশ্বকাপ দলের সদস্য হুডা অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ চলাকালে পিঠের চোট পান। এতে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টির বিবেচনায় ছিলেন না তিনি।

মোহাম্মদ শামি করোনাভাইরাস আক্রান্ত হওয়ায় অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের ২-১ এ জেতা সিরিজে সুযোগ পান উমেশ যাদব। শামি সেরে না ওঠায় উমেশ আছেন আসছে সিরিজের দলেও।

দক্ষিণ আফ্রিকার সঙ্গে তিন টি-টোয়েন্টির সিরিজটি শুরু হচ্ছে বুধবার। বাকি দুই ম্যাচ আগামী রোববার ও মঙ্গলবার।

দক্ষিণ আফ্রিকা সিরিজের ভারত দল: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, দিনেশ কার্তিক, রিশাভ পান্ত, শাহবাজ আহমেদ, আকসার প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চেহেল, আর্শদিপ সিং, হার্শাল প্যাটেল, দিপক চাহার, জাসপ্রিত বুমরাহ, উমেশ যাদব।