পাকিস্তান সফর শেষ লিভিংস্টোনের

তার জায়গায় কোনো বদলি খেলোয়াড় দলে নেয়নি ইংল্যান্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2022, 08:44 AM
Updated : 5 Dec 2022, 08:44 AM

আগ্রাসী ব্যাটিংয়ের সঙ্গে বৈচিত্র্যময় বোলিং কাজে লাগানোর ভাবনায় টেস্ট অভিষেক করানো হয় লিয়াম লিভিংস্টোনের। তবে ব্যাট হাতে দুই ইনিংসের একটিতেও তেমন কিছু করতে পারেননি তিনি। পাকিস্তানের দ্বিতীয় ইনিংসে হয়তো বল হাতে কিছু করতে পারতেন তিনি। চোটের জন্য সেই সুযোগও পেলেন না লিভিংস্টোন

রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে অভিষেক টেস্টে হাঁটুতে চোট পেয়েছেন তিনি। এতে সিরিজই শেষ হয়ে গেছে ২৯ বছর বয়সী এই ব্যাটিং অলরাউন্ডারের। পরের দুই টেস্টে তাকে পাচ্ছে না ইংল্যান্ড।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে লিভিংস্টোনের চোটের খবর জানিয়েছে। মঙ্গলবার দেশে ফিরে ইসিবি ও ল্যাঙ্কাশায়ার চিকিৎসা বিভাগের তত্ত্বাবধানে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করবেন তিনি। তার জায়গায় এখন পর্যন্ত কোনো বদলি খেলোয়াড় দলে নেওয়া হয়নি।

অভিষেক ম্যাচের দ্বিতীয় দিন ফিল্ডিং করার সময় হাঁটুতে চোট পান লিভিংস্টোন। যে কারণে ওই ইনিংসে আর মাঠে নামতে পারেননি তিনি। পরে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামলেও দৌড়ানোর সময় তার অস্বস্তি ছিল স্পষ্ট। দুই ইনিংসে তিনি করেন ৯ ও ৭ রান।

সীমিত ওভারের ক্রিকেটে খুনে মেজাজের ব্যাটিংয়ে নিজের জাত চিনিয়েছেন ডানহাতি এই মিডল অর্ডার ব্যাটসম্যান। তবে টেস্টে তাকে নেওয়ার পেছনে বড় ভূমিকা রেখেছে একইসঙ্গে অফ স্পিন ও লেগ স্পিন বোলিংয়ের সামর্থ্য। কিন্তু দুই ইনিংসে একবারও হাত ঘোরাতে পারেননি তিনি।

লিভিংস্টোনের জায়গায় দ্বিতীয় ম্যাচের একাদশে জায়গা পাওয়ার দৌড়ে আছেন তরুণ লেগ স্পিনার রেহান আহমেদ ও ফাস্ট বোলার মার্ক উড। মুলতানে শুক্রবার শুরু হতে যাওয়া ম্যাচে রাওয়ালপিন্ডির মতোই উইকেট হওয়ার সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে গতির ঝড় তোলার জন্য উডকেই বেছে নিতে পারে তারা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক