কোহলির রেকর্ড ও অর্জনে মুগ্ধ জোকোভিচ

ভারতীয় ক্রিকেট তারকার সঙ্গে কখনও দেখা না হলেও নিয়মিত যোগাযোগ হয় বলেও জানালেন রেকর্ড ২৪টি গ্র্যান্ড স্ল্যাম জয় করা টেনিস তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2024, 04:22 AM
Updated : 14 Jan 2024, 04:22 AM

কদিন আগেই মেলবোর্নে টেনিস কোর্টে ক্রিকেট ব্যাট হাতে তুলে নিয়ে বেশ মজা করেছিলেন নোভাক জোকোভিচ। অস্ট্রেলিয়ান ক্রিকেট তারকা স্টিভেন স্মিথের সঙ্গে সেদিন খানিকটা টেনিসও খেলেছিলেন তিনি। রেকর্ড গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী টেনিস তারকার ক্রিকেটীয় সংযোগের শেষ নয় সেখানেই। এবার তিনি জানালেন, ক্রিকেটের আরেক মহাতারকা ভিরাট কোহলির সঙ্গে নিয়মিত যোগাযোগ হয় তার। 

এমনিতে ক্রিকেটের সঙ্গে টেনিসের সংযোগ সামান্যই। টেনিসের তুলনায় ক্রিকেটের দুনিয়াও খুব ছোট। তবে দুই ভুবনের দুই সম্রাট যে পরস্পরকে ভালো করেই চেনেন ও জানেন, তা জানালেন জোকোভিচ নিজেই। ভারতীয় ব্যাটিং তারকার একজন গুণমুগ্ধও তিনি।

রেকর্ড ২৪টি গ্র্যান্ড স্ল্যাম জয় করা টেনিস তারকা এবারের অস্ট্রেলিয়ান ওপেন শুরুর আগে সনি স্পোর্টসে কথোপকথনে জানালেন কোহলির সঙ্গে তার বন্ধুত্বের কথা। 

“বেশ কয়েক বছর ধরেই ভিরাট কোহলি ও আমার টেক্সট বিনিময় হচ্ছে, যদিও সামনাসামনি দুজনের কখনও দেখা হয়নি। আমাকে নিয়ে দারুণ সব কথা বলেছে সে, যা আমার জন্য সম্মানের এবং তার প্রতি আমি কৃতজ্ঞ। আমিও অবশ্যই তার ক্যারিয়ার ও অর্জনে মুগ্ধ এবং যা কিছু করেছে, সবকিছুর জন্য তাকে শ্রদ্ধা করি।”

কোহলির সঙ্গে দেখা করার ইচ্ছে যেমন তার আছে, তেমনি ইচ্ছে আছে ভারতে যাওয়ারও। ৩৬ বছর বয়সী সার্বিয়ান তারকা জীবনে একবারই ভারতে গিয়েছিলেন। 

“জীবনে একবারই ভারতে গিয়েছিলাম। সম্ভবত ১০-১১ বছর আগে। দিল্লিতে একটি প্রদর্শনী আয়োজনে গিয়েছিলাম দুই দিনের জন্য। খুবই সংক্ষিপ্ত সময় ছিলাম সেখানে। আমার তাই ইচ্ছে আছে এবং সত্যিই আশা করি যে, নিকট ভবিষ্যতেই আবার যেতে পারব, কারণ ইতিহাস-ঐতিহ্য ও সংস্কৃতিতে সমৃদ্ধ দারুণ এই দেশটিকে আরও ভালো করে দেখার তীব্র তাড়না ও ইচ্ছা আমার আছে।”