বাংলাদেশ ও পাকিস্তানের বিপক্ষে মিচেলকে পাচ্ছে না নিউ জিল্যান্ড

অনুশীলনে চোট পেয়ে ত্রিদেশীয় সিরিজ থেকে ছিটকে গেছেন এই অলরাউন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2022, 07:06 AM
Updated : 7 Oct 2022, 07:06 AM

প্রস্ততিপর্বে আঘাত পেয়ে মূল লড়াই থেকে ছিটকে গেলেন ড্যারিল মিচেল। আঙুলে চোট পাওয়ায় ত্রিদেশীয় সিরিজে খেলতে পারবেন না অভিজ্ঞ এই অলরাউন্ডার। তাকে নিয়ে নিউ জিল্যান্ডের দুর্ভাবনা আসলে আরও বেশি। বিশ্বকাপেও ৩১ বছর বয়সী অলরাউন্ডাকে পাওয়া নিয়ে আছে শঙ্কা।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শনিবার ত্রিদেশীয় সিরিজ শুরু করবে নিউ জিল্যান্ড। এর আগে দলের শেষ অনুশীলন সেশনে শুক্রবার এই চোট পান মিচেল। নেটে ব্যাটিংয়ের সময় বল লাগে তার হাতে। এক্স-রে করে দেখা যায়, তার ডানহাতের কনিষ্ঠায় চিড় ধরেছে।

এই টুর্নামেন্টে নিউ জিল্যান্ডের ফিজিও থিও কাপাকুলাকিস জানান, অন্তত দুই সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে মিচেলকে।

বিশ্বকাপে নিউ জিল্যান্ডের প্রথম ম্যাচের বাকি আছে আর দুই সপ্তাহই। যেহেতু চিড় জোড়া লাগার ব্যাপার, একদম সময় মেনে ঠিক হওয়ার কোনো নিশ্চয়তা নেই। হতাশ কোচ গ্যারি স্টেডের কণ্ঠে ফুটে উঠল সেই অনিশ্চয়তা।

“দলের জন্য রোমাঞ্চকর এক সময়ের ঠিক আগমুহূর্তে ড্যারিলের চোটে পড়া খুবই দুঃখজনক। আমাদের টি-টোয়েন্টি দলের খুব গুরুত্বপূর্ণ সদস্য হয়ে ওঠেছে সে এবং ত্রিদেশীয় সিরিজে আমরা নিশ্চিতভাবেই তার অলরাউন্ড দক্ষতা ও বৈচিত্রর অভাব অনুভব করব।”

“বিশ্বকাপে আমাদের প্রথম ম্যাচে দুই সপ্তাহের মতোই বাকি আছে। ড্যারিল কতটা সেরে উঠবে ও বিশ্বকাপে তাকে কতটা পাওয়া যাবে, তা বুঝতে আরও কিছুটা সময় লাগবে।”

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে মেক-শিফট ওপেনার হিসেবে দারুণ খেলে দলের ফাইনালে ওঠায় অবদান রাখেন মিচেল। সেমি-ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে নাটকীয় জয়ের পথে তিনি খেলেন ৪৭ বলে ৭২ রানের অপরাজিত ইনিংস।

পরে আবার তিনি নিজের আসল জায়গা মিডল অর্ডারে ফিরে গিয়েও ধরে রাখেন দুর্দান্ত ফর্ম। এই বছর ১০ টি-টোয়েন্টি ইনিংসে ১৫৩.১৭ স্ট্রাইক রেটে তার রান ২৬৫।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক