স্টয়নিসকেও হারাল অস্ট্রেলিয়া

শ্রীলঙ্কায় পা রাখার পর থেকে চোট যেন পিছু ছাড়ছেনা অস্ট্রেলিয়ার। একের পর এক খেলোয়াড় হারাচ্ছে দলটি। এই তালিকায় সবশেষ সংযোজন মার্কাস স্টয়নিস। সাইড স্ট্রেইনের চোটে সফর থেকেই ছিটকে গেছেন এই অলরাউন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2022, 01:10 PM
Updated : 15 June 2022, 01:20 PM

ক্রিকেট অস্ট্রেলিয়া বুধবার এক বিবৃতিতে এই খবর জানিয়েছে। স্টয়নিসের মতো সাইড স্ট্রেইনের চোটে ভুগছেন স্পিনিং অলরাউন্ডার অ্যাশটন অ্যাগারও। ওয়ানডে সিরিজের বাকি অংশে তার খেলার সম্ভাবনা ক্ষীণ।

পাল্লেকেলেতে গত মঙ্গলবার পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডের একাদশে ছিলেন স্টয়নিস ও অ্যাগারও। ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে ম্যাচটি ২ উইকেটে জেতে অ্যারন ফিঞ্চের দল।

ওয়ানডে সিরিজের জন্য তাদের জায়গায় দলে ডাক পেয়েছেন ট্রাভিস হেড ও ম্যাথু কুনেমান।

আগামী বৃহস্পতিবার পাল্লেকেলেতে হতে যাওয়া দ্বিতীয় ওয়ানডে সামনে রেখে তারা অস্ট্রেলিয়া ‘এ’ দল ছেড়ে যোগ দেবেন মূল দলের সঙ্গে। হাম্বানটোটায় তারা খেলছিলেন শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে চারদিনের ম্যাচে।

ওয়ানডের পর টেস্টে সিরিজ থেকেও যদি অ্যাগার ছিটকে যান, তাহলে টেস্ট দলে ডাক পেতে পারেন বাঁহাতি স্পিনার কুনেমান। লাল বলের স্কোয়াডে আছেন দুই স্পিনার ন্যাথান লায়ন ও মিচেল সোয়েপসন। ধারণা করা হচ্ছে, গলে হতে যাওয়া দুই ম্যাচের টেস্ট সিরিজে তিনজন বিশেষজ্ঞ স্পিনার খেলাতে পারে অস্ট্রেলিয়া।

চলতি সফরে চোট ভালোই ভোগাচ্ছে অস্ট্রেলিয়া দলকে। প্রথম টি-টোয়েন্টিতে আঙুলে ব্যথা পাওয়া মিচেল স্টার্ক এখনও আছেন মাঠের বাইরে। তার কাভার হিসেবে ওয়ানডে দলে ডাক পেয়েছিলেন কেন রিচার্ডসন। গুরুতর হ্যামস্ট্রিং চোটে সফর থেকে ছিটকে যাওয়া এই পেসার দেশে ফিরে গেছেন।

পায়ের পেশিতে চোট পেয়ে আগে থেকেই মাঠের বাইরে আছেন অলরাউন্ডার মিচেল মার্শ। ফলে ওয়ানডে সিরিজে একজন পেস বোলিং অলরাউন্ডারের অভাব অনুভব করছে অস্ট্রেলিয়া। ক্যামেরন গ্রিন দলে থাকলেও চাপ কমাতে প্রথম দুই ওয়ানডেতে তাকে স্পেশালিষ্ট ব্যাটসম্যান হিসেবে বিবেচনা করা হচ্ছে।

টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগেই একটি ধাক্কা খায় অস্ট্রেলিয়া। আঙ্গুল ভেঙে পুরো সিরিজ থেকে ছিটকে যান পেসার শন অ্যাবট। তিনি অবশ্য ছিলেন না ওয়ানডে দলে।

ওয়ানডে সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ না হওয়ায় এটিকে বিশ্বকাপের জন্য প্রস্তুতির মঞ্চ হিসেবে দেখা হচ্ছে। দুই দলেরই চোখ টেস্ট সিরিজের দিকে, যা টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।