এবার ছিটকে গেলেন স্টার্কের কাভার রিচার্ডসন

অস্ট্রেলিয়া শিবিরে চোটের আঘাত বেড়েই চলেছে। একের পর এক ক্রিকেটারকে হারাচ্ছে দলটি। মিচেল স্টার্কের কাভার হিসেবে ওয়ানডে দলে জায়গা পাওয়া কেন রিচার্ডসনও এবার ছিটকে গেলেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 June 2022, 11:09 AM
Updated : 13 June 2022, 11:09 AM

শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে কেন রিচার্ডসনকে না পাওয়ার বিষয়টি সোমবার নিশ্চিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া। গুরুতর হ্যামস্ট্রিং চোটে দেশে ফিরে যাচ্ছেন এই পেসার।

লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে শুরুতে ছিলেন না কেন রিচার্ডসন। প্রথম টি-টোয়েন্টিতে স্টার্ক আঙ্গুলে চোট পেলে তাকে ও জাই রিচার্ডসনকে কাভার হিসেবে দলে যোগ করে অস্ট্রেলিয়া।

গত শনিবার সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি খেলার সময় হ্যামস্ট্রিংয়ে টান লাগে কেন রিচার্ডসনের। সেটাই তাকে ছিটকে দিল পুরো সিরিজ থেকে। তার বদলি হিসেবে ওয়ানডে দলে স্কট বোল্যান্ডকে যোগ করেছে অস্ট্রেলিয়া।

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগেই একটি ধাক্কা খায় অস্ট্রেলিয়া। আঙ্গুল ভেঙে পুরো সিরিজ থেকে ছিটকে যান পেসার শন অ্যাবট। তিনি অবশ্য ছিলেন না ওয়ানডে দলে।

বাঁ হাতের তর্জনীতে ছয়টি সেলাই লেগেছে স্টার্কের। ফলে অভিজ্ঞ এই পেসার খেলতে পারেননি শেষ দুই টি-টোয়েন্টিতে। পায়ের পেশিতে চোট পেয়ে আপাতত মাঠের বাইরে আছেন মিচেল মার্শ।

প্রথম ওয়ানডেতে মঙ্গলবার শ্রীলঙ্কার মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। আগের দিন ঘোষিত একাদশে নেই এই দুইজনের কেউই। তবে আগামী রোববার তৃতীয় ওয়ানডেতে স্টার্ক-মার্শকে পাওয়ার সম্ভাবনার কথা জানান অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

প্রথম ওয়ানডের অস্ট্রেলিয়া একাদশ: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, মার্নাস লাবুশেন, অ্যালেক্স কেয়ারি, মার্কাস স্টয়নিস, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যাশটন অ্যাগার, প্যাট কামিন্স, জাই রিচার্ডসন, জশ হেইজেলউড।