ইংল্যান্ড দলে নতুন মুখ লুক উড

ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফরম্যান্সের পুরস্কার পেলেন লুক উড। প্রথমবারের মতো বাঁহাতি এই পেসারকে দলে ডেকেছে ইংল্যান্ড। তার সঙ্গে নেদারল্যান্ডস সফরের দলে আছেন অভিষেকের অপেক্ষায় থাকা ডেভিড পেইন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 May 2022, 05:26 PM
Updated : 31 May 2022, 05:26 PM

নিউ জিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ও তৃতীয় টেস্টের মাঝের সময়ে ডাচদের সঙ্গে তিন ওয়ানডের সিরিজ খেলবে ইংল্যান্ড। সিরিজটির জন্য মঙ্গলবার ঘোষিত ১৪ সদস্যের দলে অনুমিতভাবেই নেই টেস্ট দলের কেউ।

দলে জায়গা না পাওয়া সবচেয়ে উল্লেখযোগ্য নাম স্যাম বিলিংস। নিজের সবশেষ আট ইনিংসে ৫৬.০০ গড়ে রান করা এই কিপার-ব্যাটসম্যান খেলার জন্য প্রস্তুত ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত উপেক্ষিত রইলেন তিনি।

পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের সবশেষ সিরিজের দলেও ছিলেন বিলিংস। কিন্তু করোনাভাইরাসের ছোবলে পুরো দলের সঙ্গে তাকেও থাকতে হয় আইসোলেশনে। পরে নতুন করে দল সাজায় ইংল্যান্ড।

টি-টোয়েন্টি ব্লাস্টে রোববার খেলার সময় কুঁচকিতে চোট পান ওয়েন মর্গ্যান। তবে ঠিকই আসছে সিরিজের দলে আছেন তিনি।

বাঁহাতি পেসার পেইন আগে আরও দুইবার ইংল্যান্ড দলে ডাক পেয়েছিলেন। গত জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজ সফরের টি-টোয়েন্টি দলে এবং পরে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে দলে। কিন্তু একবারও খেলার সুযোগ আসেনি তার।

নতুন মুখ উড এখন পর্যন্ত ৪টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলে নিয়েছেন ৫ উইকেট। স্বীকৃত টি-টোয়েন্টিতে ৫৯ ম্যাচে তার উইকেট ৫০টি। ইনিংসে ৪ উইকেট আছে একবার।

এই দুই বাঁহাতি পেসার ছাড়াও আরও তিন বাঁহাতি পেসারকে রাখা হয়েছে দলে-রিস টপলি, ডেভিড উইলি ও স্যাম কারান। দলে একমাত্র ডানহাতি পেসার ব্রাইডন কার্স।

স্পিন বিভাগ সামাল দেবেন লিয়াম লিভিংস্টোন, মইন আলি, আদিল রশিদরা। জায়গা হয়নি লেগ স্পিনার ম্যাট পারকিনসনের।

সিরিজটি শুরু আগামী ১৭ জুন। পরের দুই ম্যাচ যথাক্রমে ১৯ ও ২২ জুন।

ইংল্যান্ড ওয়ানডে দল: ওয়েন মর্গ্যান (অধিনায়ক), মইন আলি, জস বাটলার, ব্রাইডন কার্স, স্যাম কারান, লিয়াম লিভিংস্টোন, দাভিদ মালান, ডেভিড পেইন, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিস টপলি, ডেভিড উইলি, লুক উড।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক