কোমায় নেদারল্যান্ডস কোচ ক্যাম্পবেল

গুরুতর অসুস্থ নেদারল্যান্ডসের কোচ ও সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার রায়ান ক্যাম্পবেল। যুক্তরাজ্যের একটি হাসপাতালে ইনটেনসিভ কেয়ারে আছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2022, 09:33 AM
Updated : 19 April 2022, 09:33 AM

গত শনিবার হৃদরোগে আক্রান্ত হন ৫০ বছর বয়সী ক্যাম্পবেল। হার্ট অ্যাটাকের আগে সন্তানদের সঙ্গে মাঠেই ছিলেন তিনি। মঙ্গলবার পার্থের রেডিও স্টেশন সিক্সপিআর জানায়, এখনও কোমায় সাবেক এই কিপার-ব্যাটসম্যান। চিকিৎসকদের পরিচর্যায় কয়েকবার নিজেই শ্বাস নিতে পেরেছেন তিনি।

২০১৭ সালের এপ্রিল থেকে ডাচদের কোচ হিসেবে কাজ করছেন ক্যাম্পবেল। মার্চ-এপ্রিলে নিউ জিল্যান্ড সফরে খেলা সীমিত ওভারের সিরিজেও দায়িত্ব পালন করেন তিনি। সফর শেষে ইউরোপে ফেরেন ক্যাম্পবেল। মাত্র এক সপ্তাহ আগেই নিজ শহর পার্থে বন্ধু ও পরিবারের সঙ্গে দেখা করেন তিনি। 

অস্ট্রেলিয়ার হয়ে ২০০২ সালে দুটি ওয়ানডে খেলেন ক্যাম্পবেল। সুযোগটি এসেছিল নবাগত সন্তানের সঙ্গে সময় কাটাতে অ্যাডাম গিলক্রিস্ট না থাকায়। ১৯৯৪ থেকে ২০০৬ সালের মধ্যে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে ৯৮টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেন ক‍্যাম্পবেল। ১১ সেঞ্চুরি ও ৩৬.৪১ গড়ে রান করেন ৬ হাজার ৯।

দলের সাবেক ক্রিকেটারের অসুস্থতার সংবাদ শুনে ব‍্যথিত ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী ক্রিস্টিনা ম্যাথিউস। এক বিবৃতিতে ক্যাম্পবেলের পরিবারের পাশে থাকার কথাও বলেন তিনি।

হংকংয়ের হয়েও আন্তর্জাতিক ক্রিকেট খেলেন ক্যাম্পবেল। ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে দলটির হয়ে মাঠে নামের ৪৪ বছর বয়সে।