পুরনো চোটে পাকিস্তান সফর শেষ স্মিথের

মাথাচাড়া দিয়েছে কনুইয়ের পুরনো চোট। পাকিস্তানের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ থেকে তাই ছিটকে গেছেন স্টিভেন স্মিথ। শিগগিরই দেশে ফিরবেন অস্ট্রেলিয়ার অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2022, 10:18 AM
Updated : 26 March 2022, 10:18 AM

অস্ট্রেলিয়ার নির্বাচকদের বিশ্বাস, স্মিথের অনুপস্থিতিতে ব্যাটিং বিভাগ সামলানোর মতো যথেষ্ট ক্রিকেটার রয়েছে দলে। তাই তারা শক্তি বাড়িয়েছে বোলিং বিভাগের। এখনও ওয়ানডে অভিষেক না হওয়া লেগ স্পিনার মিচেল সোয়েপসনকে যোগ করেছে স্কোয়াডে।

পাকিস্তানের বিপক্ষে সাদা বলের সিরিজ থেকে আগেই বিশ্রাম দেওয়া হয়েছে প্যাট কামিন্স, জশ হেইজেলউড, মিচেল স্টার্ক ও ডেভিড ওয়ার্নারকে। শুক্রবার শেষ হওয়া তিন ম্যাচের টেস্ট সিরিজে ছিলেন তারা, যেখানে ১-০ ব্যবধানে জিতেছে অস্ট্রেলিয়া। তাদের সঙ্গেই দেশে ফিরবেন স্মিথ।

সদ্য শেষ হওয়া টেস্ট সিরিজে লাল বলে দ্রুততম ৮ হাজার রানের রেকর্ড গড়েন স্মিথ। সময়ের সেরা ব্যাটসম্যানদের একজনকে লম্বা সময় ধরেই ভোগাচ্ছে কনুইয়ের এই চোট। স্মিথ নিজেও বললেন এখন তার বিশ্রাম দরকার।

“পাকিস্তানের বিপক্ষে আসছে ম্যাচগুলো খেলতে না পারা হতাশার। তবে মেডিকেল স্টাফের সঙ্গে কথা বলার পর আমার মনে হয়েছে, এই মুহূর্তে আমার বিশ্রামের প্রয়োজন।”

এবারের আইপিএলের নিলামে স্মিথকে দলে নেয়নি কোনো ফ্র্যাঞ্চাইজি। অস্ট্রেলিয়ার পরের সিরিজ দুই মাস পর। শ্রীলঙ্কায় তাদের তিন সংস্করণের সিরিজ শুরু আগামী ৭ জুন। মাঝের এই সময়ে বিশ্রাম নিয়ে প্রস্তুত হওয়ার সুযোগ পাচ্ছেন স্মিথ।

পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি শুরু আগামী মঙ্গলবার। পরের দুটি ম্যাচ বৃহস্পতি ও রোববার। দুই দলের একমাত্র টি-টোয়েন্টি আগামী ৫ এপ্রিল।

অস্ট্রেলিয়া দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স কেয়ারি, বেন ডোয়ার্শিস, ন্যাথান এলিস, ক্যামেরন গ্রিন, ট্রাভিস হেড, জশ ইংলিস, মার্নাস লাবুশেন, মিচেল মার্শ, বেন ম্যাকডারমট, মার্কাস স্টয়নিস, মিচেল সোয়েপসন, অ্যাডাম জ্যাম্পা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক