এখন বিশ্বকাপ জয়ের বিশ্বাস জাগছে দলে

চ্যাম্পিয়ন্স ট্রফির সেমি-ফাইনাল খেলা হয়েছে। দ্বিপাক্ষিক সিরিজেও স্মরণীয় কিছু সাফল্য ধরা দিয়েছে। কিন্তু বিশ্বকাপ জয়? ভাবতেও অনেকের লাগতে পারে ভয়। মনে জাগতে পারে সংশয়। তবে রাসেল ডমিঙ্গো দারুণ আত্মবিশ্বাসী। দক্ষিণ আফ্রিকায় সিরিজ জয়ের পর দলকে বিশ্বকাপ জয়ের বিশ্বাস জোগাচ্ছেন বাংলাদেশ কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2022, 12:29 PM
Updated : 24 March 2022, 12:29 PM

ওয়ানডেতে বেশ কয়েক বছর ধরেই বাংলাদেশ সমীহ জাগানিয়া শক্তি। তবে দেশের বাইরে দ্বিপাক্ষিক সিরিজে উল্লেখযোগ্য সাফল্য ছিল না। সিরিজ জয় বলতে এতদিন ছিল কেনিয়া, জিম্বাবুয়ে আর ওয়েস্ট ইন্ডিজে জয়। কিন্তু এবার সিরিজ জয় এসেছে দক্ষিণ আফ্রিকায়, যেখানে সফরকারী দলের জন্য জেতা ক্রিকেট বিশ্বের সবচেয়ে কঠিন কাজগুলির একটি।

এই জয়ের পর দল এখন দারুণ চনমনে। আত্মবিশ্বাসে টগবগ করে ফুটছেন রাসেল ডমিঙ্গোও। সিরিজ জয়ের পর ড্রেসিং রুমে যে কথা বলেছেন কোচ, পরদিন সংবাদ সম্মেলনে তা শোনালেন অধিনায়ক তামিম।

“কালকে রাসেল (ডমিঙ্গো) খুব ভালো একটা কথা বলেছেন। ম্যাচের পর যখন আমরা ড্রেসিং রুমে কথা বলি, তখন তিনি বলেছেন যে, ‘এই সিরিজ জয়ের পর যদি বিশ্বাস না করো যে, তোমরা বিশ্বকাপ জিততে পারবে, তাহলে আর কোনো কিছুতে বিশ্বাস করবে না।’ খুব ভালো একটি বার্তা ছিল এটি তার কাছ থেকে।”

শুধু দক্ষিণ আফ্রিকায় সিরিজ জয়ই নয়, বিশ্বকাপের বাছাইপর্ব হিসেবে চালু হওয়া আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগে বাংলাদেশ শীর্ষে বেশ অনেক দিন ধরেই। এবারের জয়ে অবস্থান পোক্ত হয়েছে আরও।

বিশ্বকাপের অবশ্য এখনও দেরি আছে বছর দেড়েক। তামিম তাই আস্তে আস্তে এগিয়ে যেতে চান এবারের জয়ের বিশ্বাসকে সঙ্গী করে।

“আমরা সবসময়ই ভালো দল, ওয়ানডেতে। তবে দেশের বাইরে ম্যাচ জয় ও সিরিজ জয়ের ঘাটতি ছিল। আশা করি, এটা কেবলই শুরু। এখান থেকে দেশের বাইরে আমরা আরও এগিয়ে যাব।”