পাকিস্তান সফর শুরুর আগেই শেষ রিচার্ডসনের

এমনিতেই অনভিজ্ঞ এক পেস আক্রমণ। সেই স্কোয়াড থেকেও সবচেয়ে অভিজ্ঞ পেসারকে হারাল অস্ট্রেলিয়া। অনুশীলনে চোট পাওয়ায় পাকিস্তান সফরে যেতে পারছেন না কেন রিচার্ডসন। তার জায়গায় সুযোগ পেয়েছেন বেন ডোয়ার্শিস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2022, 07:10 AM
Updated : 22 March 2022, 08:03 AM

অস্ট্রেলিয়ার টেস্ট দল এখন পাকিস্তানে খেলছে টেস্ট সিরিজ। সাদা পোশাকের সিরিজ শেষে দুই দল খেলবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও একটি টি-টোয়েন্টি। রিচার্ডসন ছিলেন সীমিত ওভারের সেই সিরিজের অস্ট্রেলিয়া স্কোয়াডে।

তিন অভিজ্ঞ পেসার প্যাট কামিন্স, মিচেল স্টার্ক ও জশ হেইজেলউড বিশ্রাম পাওয়ায় ২৫ ওয়ানডে খেলা রিচার্ডসন ছিলেন দলের অভিজ্ঞতম পেসার। কিন্তু সোমবার মেলবোর্নে অনুশীলনে হ্যামস্ট্রিংয়ে টান লাগে রিচার্ডসনের।

ক্রিকেট অস্ট্রেলিয়া বিবৃতিতে জানায়, রিচার্ডসনের চোট খুব গুরুতর নয়। তবে পাকিস্তানে ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি হবে পাঁচ দিনের মধ্যে। তাই ঝুঁকি নেওয়া হচ্ছে না ৩১ বছর বয়সী এই পেসারকে নিয়ে।

তার বদলে ডাক পাওয়া ডোয়ার্শিস এখনও আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ পাননি। বছর চারেক আগে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলে অবশ্য ডাক পেয়েছিলেন, কিন্তু খেলার সুযোগ হয়নি। ২৭ বছর বয়সী এই বাঁহাতি পেসার এতদিন পরিচিত ছিলেন মূলত টি-টোয়েন্টি স্পেশালিস্ট হিসেবেই। বিগ ব্যাশে তিনি সফল বোলারদের একজন, আইপিএলেও খেলেছেন দুটি দলের হয়ে। ক্যারিয়ারে তার টি-টোয়েন্টি ম্যাচ ৯৬টি, লিস্ট ‘এ’ ম্যাচ স্রেফ ৯টি। প্রথম শ্রেণির ক্রিকেটে এখনও পা পড়েনি।

রিচার্ডসন ছিটকে যাওয়ায় ১১ ওয়ানডে খেলা বাঁহাতি পেসার জেসন বেনরেনডর্ফ এখন অস্ট্রেলিয়া স্কোয়াডের অভিজ্ঞতম পেসার। সঙ্গে আছেন দুই ওয়ানডে খেলা শন অ্যাবট এবং অভিষেকের অপেক্ষায় থাকা ন্যাথান এলিস ও ডোয়ার্শিস।

লাহোরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি শুরু আগামী মঙ্গলবার।